IPL 2022

IPL 2022: বিরাট মঞ্চে রাজা রজত, লখনউয়ের সামনে ২০৮ রানের লক্ষ্য রাখল বেঙ্গালুরু

বুধবার গ্লেন ম্যাক্সওয়েল করেন মাত্র ৯ রান। মহিপাল লোমরর ১৪ রান করেন। শেষ বেলায় দ্রুত রান তোলার দায়িত্ব নেন দীনেশ কার্তিক। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ২১:৫৯
Share:

ছবি: আইপিএল

সবাই অপেক্ষা করেছিলেন বিরাট কোহলীর খেলা দেখার জন্য। তাঁর জন্য সাজানো মঞ্চে রাজত্ব করলেন রজত পতিদার। ইডেনে প্রায় ৫৬ হাজার দর্শকের সামনে দাপট দেখালেন তরুণ ব্যাটার। তাঁর শতরানে ভর করে লখনউয়ের সামনে ২০৮ রানের লক্ষ্য রাখল আরসিবি।

Advertisement

টস জিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠান লোকেশ রাহুল। শুরুতেই শূন্য রানে ফিরে যান ফ্যাফ ডুপ্লেসি। বৃষ্টির জন্য দেরিতে শুরু হওয়া ম্যাচে যেন ফের কালো মেঘ দেখছিলেন বিরাটরা। সেখান থেকে সংযমী ইনিংস খেলতে শুরু করলেন বিরাট। এক দিক ধরে রেখে খেলিয়ে গেলেন পতিদারকে। ভরা ইডেনে নিজের জাত চেনাতে থাকলেন পতিদারও। বিরাটের সঙ্গে ৬৬ রানের জুটি গড়লেন তিনি। ৪৯ বলে শতরান করলেন রজত। ৭২ এবং ৯৩ রানে তাঁর ক্যাচ ফেলে লখনউ।

বুধবার গ্লেন ম্যাক্সওয়েল করেন মাত্র ৯ রান। মহিপাল লোমরর ১৪ রান করেন। শেষ বেলায় দ্রুত রান তোলার দায়িত্ব নেন দীনেশ কার্তিক। ৯২ রানের জুটি গড়েন কার্তিক এবং পতিদার। ইনিংস শেষে পতিদার অপরাজিত ১১২ রানে। তাঁর ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং সাতটি ছয় দিয়ে। কার্তিক অপরাজিত ৩৭ রানে। তিনি পাঁচটি চার এবং একটি ছয় মারেন তিনি।

Advertisement

লখনউয়ের সামনে ২০৮ রানের লক্ষ্য। লোকেশ রাহুলদের ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখার জন্য এই বিশাল রানের পাহাড় টপকাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন