IPL 2022

Shubman Gill: নতুন দলে নতুন লক্ষ্য ঠিক করে নিলেন কেকেআরের প্রাক্তন ওপেনার

দীর্ঘদিন তিনি খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে। আগামী আইপিএলে নতুন দলের হয়ে খেলতে চলেছেন শুভমন গিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৮:৪৫
Share:

কী লক্ষ্য প্রাক্তন ওপেনারের ফাইল ছবি

দীর্ঘদিন তিনি খেলেছেন কলকাতা নাইট রাইডার্সে। আগামী আইপিএলে নতুন দলের হয়ে খেলতে চলেছেন শুভমন গিল। গুজরাত টাইটান্সের হয়ে দেখা যাবে তাঁকে। নতুন দলের হয়ে ভাল খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নেওয়াই আপাতত লক্ষ্য তরুণ এই ক্রিকেটারের।

Advertisement

এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “যারাই এ বারের আইপিএলে ভাল খেলবে তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার ব্যাপারে এগিয়ে থাকবে। আমি নিজেও এই আইপিএলে ভাল খেলার জন্য মুখিয়ে রয়েছি। তা হলে বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার ব্যাপারে এগিয়ে থাকব। বিশ্বকাপের দলের সুযোগ পাওয়ার থেকে বড় আর কিছু হয় না।”

কলকাতায় দীনেশ কার্তিক, অইন মর্গ্যানের অধীনে খেলেছেন। এ বার শুভমন খেলবেন হার্দিক পাণ্ড্যের অধীনে। নিজের নতুন নেতাকে নিয়ে শুভমন বলেছেন, “অধিনায়ক হিসেবে হার্দিককে ভাবলে প্রথমেই যেটা আমার মাথায় আসে সেটা হচ্ছে, নিজেকে স্বাধীন ভাবে প্রকাশ করতে পারব। যে ভাবে খেলতে চাই সে ভাবেই পারব। আপনি যা করতে চান সেই অনুমতি যদি অধিনায়ক দেয়, তা হলে তার থেকে আর বেশি কিছু আশা করা যায় না।”

Advertisement

শুভমন শিখতে চান ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেনের থেকেও, যিনি গুজরাতের ব্যাটিং কোচ। বলেছেন, “গ্যারি ভারতীয় সংস্কৃতির ব্যাপারে অনেক কিছু জানে। ভারতীয় ক্রিকেটাররা কেমন খেলে সেটাও জানে। ফলে আমাদের অনেক লাভ হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন