IPL 2022

IPL 2022: লখনউয়ের প্রস্তাব ফেরাল বাংলাদেশ, রাহুলরা পাচ্ছেন না এই জোরে বোলারকে

লোকেশ রাহুলের দলের সমস্যা অবশ্য এখানেই শেষ নয়। ওয়েস্ট ইন্ডিজের দুই ক্রিকেটার জেসন হোল্ডার, কাইল মেয়ার্স এবং অস্ট্রেলিয়ার মার্কাস স্টোইনিসকেও আইপিএলের শুরু থেকে পাবে না লখনউ। ক্যারিবিয়ান ক্রিকেটাররা ইংল্যান্ডের বিরুদ্ধে এবং স্টোইনিস পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত। তাঁদের আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচে পাবেন না রাহুল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৫:৩০
Share:

উডের বদলি খুঁজতে হিমশিম রাহুলরা ফাইল চিত্র।

লখনউ সুপার জায়ান্টসের (এলএসজি) হয়ে খেলা হবে না তাসকিন আহমেদের। ইংল্যান্ডের মার্ক উডের পরিবর্ত হিসেবে বাংলাদেশের এই ফাস্ট বোলারকে দলে নিতে চেয়েছিল লখনউ। এই অবস্থায় উডের পরিবর্ত হিসেবে আবার নতুন কাউকে খুঁজতে হবে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজিটিকে।

Advertisement

ঠাসা আন্তর্জাতিক সূচির জন্য তাসকিনকে আইপিএল খেলতে দিতে রাজি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি-র ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘‘আমাদের দুটো গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে জাতীয় দল। এর পর ভারতের বিরুদ্ধে সিরিজ আছে। এই অবস্থায় আমাদের মনে হয়েছে তাসকিনের আইপিএলে খেলা উচিত হবে না।’’

আইপিএলে খেলার প্রস্তাব দিয়ে লখনউ ফ্র্যাঞ্চাইজি তাসকিনের সঙ্গে যোগাযোগ করেছিল। অনুমতি দেওয়ার জন্য যোগাযোগ করা হয় বিসিবি-র সঙ্গেও। তা নিয়ে ইউনুস বলেছেন, ‘‘তাসকিনের সঙ্গে আমরা বিষয়টা নিয়ে কথা বলেছি। ও পরিস্থিতি বুঝতে পেরেছে। তাসকিন ইতিধ্যেই ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিয়েছে এ বার আইপিএল খেলবে না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলার পর ও দেশে ফিরে বিশ্রাম নেবে।’’ উল্লেখ্য, বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর শেষ হবে ১১ এপ্রিল। আইপিএল শুরু হবে ২৬ মার্চ।

Advertisement

উডের পরিবর্ত হিসাবে জিম্বাবোয়ের পেসার ব্লেসিং মুজারাবানিকে নিতে পারে লখনউ সুপার জায়ান্টস। যদি ব্লেসিংকে লখনউ সই করায় তা হলে দীর্ঘ ৮ বছর পরে ফের জিম্বাবোয়ের কোনও ক্রিকেটার আইপিএলে খেলার সুযোগ পাবেন। জিম্বাবোয়ে থেকে শেষ ক্রিকেটার হিসাবে আইপিএলে সুযোগ পেয়েছিলেন ব্রেন্ডন টেলর। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতেন তিনি। ২০১৫ সালের আগে দল থেকে তাঁকে ছেড়ে দেয় হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি। জিম্বাবোয়ে থেকে এখনও পর্যন্ত মোট তিন জন ক্রিকেটার আইপিএলে খেলেছেন। টেলরের আগে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রে প্রাইস ও কলকাতা নাইটা রাইডার্সের হয়ে খেলেছেন তাতেন্ডা তাইবু।

নিলামে ৭.৫ কোটি টাকা দিয়ে উডকে কিনেছিল লখনউ। কিন্তু ডান কনুইয়ে চোটের জন্য নিজেকে আইপিএল থেকে সরিয়ে নেন ইংল্যান্ডের ফাস্ট বোলার। তার পরেই উডের পরিবর্ত হিসেবে তাসকিনকে দলে নেওয়ার কথা ভাবে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি। লোকেশ রাহুলের দলের সমস্যা অবশ্য এখানেই শেষ নয়। ওয়েস্ট ইন্ডিজের দুই ক্রিকেটার জেসন হোল্ডার, কাইল মেয়ার্স এবং অস্ট্রেলিয়ার মার্কাস স্টোইনিসকেও আইপিএলের শুরু থেকে পাবে না লখনউ। ক্যারিবিয়ান ক্রিকেটাররা ইংল্যান্ডের বিরুদ্ধে এবং স্টোইনিস পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত। তাঁদের আইপিএলের প্রথম পাঁচটি ম্যাচে পাবেন না রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন