IPL 2022

Chris Lynn: ১১ জনের দল নয় ১১ জন খেলছে, রোহিতদের দেখে পর্যবেক্ষণ প্রাক্তনী লিনের

লিন বলেছেন, ‘‘জেতা একটা অভ্যাস। হারাটাও অভ্যাস। মুম্বইয়ের ব্যাটিংয়ে সমস্যা রয়েছে। বোলিং, ফিল্ডিংয়েও সমস্যা। মানসিকতার সমস্যাও দেখা যাচ্ছে।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ২১:৩৩
Share:

রোহিত শর্মা। ফাইল ছবি।

প্রথম সাত ম্যাচেই হার। আইপিএলে এমন দুর্দশা কখনও হয়নি মুম্বই ইন্ডিয়ান্সের। রোহিত শর্মার দলের নজিরবিহীন ব্যর্থতা নিয়ে শুরু হয়েছে কাটাছেঁড়া। পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়নদের দলের কি বিভেদ তৈরি হয়েছে? এমনই আশঙ্কা প্রকাশ করেছেন মুম্বই ফ্র্যাঞ্চাইজির প্রাক্তন ক্রিকেটার ক্রিস লিন।

লিনের পর্যবেক্ষণ অনুযায়ী, মাঠে মুম্বইকে দেখে ১১ জনের দল মনে হচ্ছে না। বরং আলাদা আলাদা ১১ জন খেলছে। মাঠে রোহিতদের দেখে অচেনা লাগছে তাঁর। চেন্নাই সুপার কিংসও এবার ভাল ছন্দে নেই। বৃহস্পতিবার সেই চেন্নাইয়ের কাছেও হেরেছে মুম্বই। তার পরেই মুম্বইয়ের পারফরম্যান্স নিয়ে চর্চা আরও বেড়েছে।

Advertisement

লিন বলেছেন, ‘‘জেতা একটা অভ্যাস। হারাটা আরও একটা অভ্যাস। মুম্বইয়ের ব্যাটিংয়ে সমস্যা রয়েছে। বোলিং, ফিল্ডিংয়েও সমস্যা রয়েছে। মানসিকতার সমস্যাও দেখা যাচ্ছে। দেখে মনে হচ্ছে ওদের মধ্যে সব কিছুতেই বিভেদ তৈরি হয়েছে।’’ অস্ট্রেলিয়ার ৩২ বছরের প্রাক্তন ব্যাটার ২০২০ এবং ২০২১ দু’বছর মুম্বই দলে ছিলেন। যদিও আইপিএলে মাত্র একটি ম্যাচ খেলেছেন তিনি।

একটি সাক্ষাৎকারে মুম্বই সম্পর্কে লিনের পর্যবেক্ষণ, সিনিয়র ক্রিকেটাররা অধিনায়ককে সাহায্য করছে বলে মনে হচ্ছে না। চাপের সময়ও কেউ অধিনায়কের পাশে থাকছে না। তিনি বলেছেন, ‘‘যখন আপনি পয়েন্ট টেবলের একদম নিচে। আপনার অধিনায়ক চাপে তখন কায়রন পোলার্ডের মতো ক্রিকেটারদের উচিত সাহাষ্য করা। ও কিন্তু সাধারণত ডিপ মিড অন থেকে ডিপ মিড অফ পর্যন্ত দৌড়তেও রাজি থাকে সাহায্য করার জন্য। কিন্তু এ বার সেই বিষয়টা দেখা যাচ্ছে না। এটা একদমই ভাল লাগছে না। সাজঘরের পরিবেশ বদল করা দরকার।’’

Advertisement

লিন মনে করেন মুম্বইয়ের ভাল খেললে সেটা আইপিএলের জন্যও ভাল। তাঁর আশা সমস্যা কাটিয়ে রোহিতের দলকে দ্রুত চেনা ছন্দে দেখা যাবে এবং ভাল ফল করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন