IPL 2022

IPL 2022: আইপিএলে প্রথম ১০ ম্যাচে একশোর বেশি ছক্কা, সব থেকে বেশি মেরেছেন কে? প্রথম দশে কারা?

প্রতি ম্যাচেই বার বার বল গিয়ে পড়ছে গ্যালারিতে। প্রথম ১০ ম্যাচে মোট ১৩৭টি ছয় হয়েছে এ বারের প্রতিযোগিতায়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
নিজস্ব প্রতিবেদন শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২২ ১৭:৩৩
Share:
০১ ১১

টি২০ ক্রিকেট মানেই চার-ছক্কার প্রদর্শনী। আইপিএলও তার ব্যতিক্রম নয়। প্রতি ম্যাচেই বার বার বল গিয়ে পড়ছে গ্যালারিতে। প্রথম ১০ ম্যাচে মোট ১৩৭টি ছয় হয়েছে এ বারের প্রতিযোগিতায়। কে সব থেকে বেশি ছক্কা মেরেছেন? তালিকায় প্রথম দশে কারা রয়েছেন?

০২ ১১

তালিকার শীর্ষে কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল। তিন ম্যাচে ১১টি ছয় মেরেছেন তিনি। তার মধ্যে পঞ্জাব কিংসের বিরুদ্ধে একটি ম্যাচেই আটটি ছয় মেরেছেন তিনি।

Advertisement
০৩ ১১

রাসেলের পরে রয়েছেন রাজস্থান রয়্যালসের জস বাটলার। দু’ম্যাচে আটটি ছয় মেরেছেন ইংল্যান্ডের এই ব্যাটার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শতরান করেছেন তিনি।

০৪ ১১

তিন নম্বরে রয়েছেন বাটলারের সতীর্থ রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনিও দু’ম্যাচে আটটি ছক্কা মেরেছেন। ব্যাটিং গড় বাটলারের থেকে কম হওয়ায় তিনে তিনি।

০৫ ১১

চার নম্বরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। দু’ম্যাচে সাতটি ছয় মেরেছেন তিনি।

০৬ ১১

পঞ্চম স্থানে রয়েছেন পঞ্জাবের বিদেশি ব্যাটার ভানুকা রাজাপক্ষ। তিনিও দু’ম্যাচে সাতটি ছয় মেরেছেন। কিন্তু ব্যাটিং গড় বেশি ডুপ্লেসির।

০৭ ১১

তালিকায় ছ’নম্বরে রাজস্থানের আরও এক ব্যাটার রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ের এখনও পর্যন্ত দু’ম্যাচে ছ’টি ছক্কা মেরেছেন।

০৮ ১১

আইপিএলের প্রথম ম্যাচ থেকেই নজর কেড়েছেন লখনউ সুপার জায়ান্টসের তরুণ আয়ুষ বাদোনি। দু’ম্যাচে পাঁচটি ছয় মেরে সাত নম্বরে তিনি।

০৯ ১১

আট নম্বরে রয়েছেন আর এক তরুণ ভারতীয় তিলক বর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের এই ব্যাটার দু’ম্যাচে পাঁচটি ছয় মেরেছেন। ব্যাটিং গড় কম থাকায় তিনি বাদোনির পরে রয়েছেন।

১০ ১১

নবম স্থানে অভিজ্ঞ দীনেশ কার্তিক। ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশারের ভূমিকা পালন করছেন তিনি। দু’ম্যাচে চারটি ছক্কা মেরেছেন প্রাক্তন নাইট অধিনায়ক।

১১ ১১

দশ নম্বরে রয়েছেন আর এক প্রাক্তন নাইট শুভমন গিল। গুজরাত টাইটান্সের হয়ে খেলতে নেমে দু’ম্যাচে চারটি ছয় মেরেছেন তিনি। ব্যাটিং গড় কম থাকায় কার্তিকের পরে রয়েছেন শুভমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement