Rajasthan Royals

IPL 2022: আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারে লখনউ-রাজস্থান ম্যাচের সেরা ট্রেন্ট বোল্ট

নিউজিল্যান্ডের এই পেসার রবিবার বল এবং ব্যাট — দু’ভাবেই দলের জয়ে অবদান রাখলেন। ফলে তাঁকে ম্যাচের সেরা বেছে নেওয়া ছাড়া কোনও উপায় ছিল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২২ ২৩:৪২
Share:

ম্যাচের সেরা বোল্ট। ছবি আইপিএল

আইপিএলের আম্পায়ার, ম্যাচ রেফারিদের বিচারে লখনউ-রাজস্থান ম্যাচের সেরা ক্রিকেটার হলেন ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের এই পেসার রবিবার বল এবং ব্যাট — দু’ভাবেই দলের জয়ে অবদান রাখলেন। ফলে তাঁকে ম্যাচের সেরা বেছে নেওয়া ছাড়া কোনও উপায় ছিল না।

রাজস্থানের ইনিংসের শেষ দিকে নেমে ৯ বলে ১৭ রানের ইনিংস খেলে দিয়ে যান বোল্ট। মেরেছেন দু’টি চার। ওই সময় রাজস্থানের হয়ে ওই ক’টি রানই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। কারণ যে ব্যবধানে রাজস্থান জিতেছে, তাতে বোল্টের ব্যাট থেকে ওই রান না এলে ম্যাচটি হারতেও পারত তারা। ফলে প্লে-অফের খেলার সুযোগ থেকেও হয়তো বঞ্চিত হতে হত।

Advertisement

বল হাতে লখনউকে প্রথম ধাক্কা দেন বোল্টই। বিপক্ষের অন্যতম সেরা ব্যাটার কুইন্টন ডি’কককে নিজের দ্বিতীয় ওভারেই তুলে নেন। পরের বলেই ফিরিয়ে দেন তরুণ ক্রিকেটার আয়ুষ বাদোনিকে। জোড়া ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি লখনউ। রান খরচের ব্যাপারেও যথেষ্ট কৃপণ ছিলেন বোল্ট। চার ওভারে মাত্র ১৮ রান দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন