IPL 2022

IPL 2022: ব্যাটে রান কম! মুম্বইয়ের ১৫ কোটির ঈশান কী সাফাই দিলেন

মুম্বইয়ের রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ঈশান। কিন্তু তাঁর কাছ থেকে রোহিত শর্মারা যে ক্রিকেট আশা করেছিলেন সেটা হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৭:৪০
Share:

রান না পাওয়া নিয়ে কী বললেন ঈশান ফাইল চিত্র

এ বারের আইপিএলে সব থেকে বেশি ১৫ কোটি ২৫ লক্ষ টাকায় তাঁকে কিনেছে মুম্বই ইন্ডিয়ান্স। গত মরসুমে তিনি দুরন্ত ছন্দে ছিলেন। কিন্তু এ বার ব্যাট হাতে ভাল খেলতে পারেননি তিনি। যদিও নিজের খেলা নিয়ে সাফাই দিলেন ঈশান কিশন। তাঁর দাবি, বিশ্বের সেরা ক্রিকেটাররাও কোনও না কোনও সময় খারাপ খেলেন।

এ বারের আইপিএলে ১৩ ম্যাচে ৩৭০ রান করেছেন ঈশান। গড় ৩০.৮৩। তিনটি ম্যাচে অর্ধশতরান করেছেন। মুম্বইয়ের হয়ে রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। কিন্তু ঈশানের কাছে যে ক্রিকেট রোহিত শর্মারা আশা করেছিলেন তা হয়নি। তার ফলে প্রথম দল হিসাবে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে মুম্বই।

Advertisement

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারের পরে ঈশান বলেন, ‘‘বিশ্বের সেরা ক্রিকেটাররাও কোনও সময়ে খেলতে সমস্যায় পড়েন। আমি ক্রিস গেলের মতো ক্রিকেটারকেও সমস্যায় পড়তে দেখেছি। প্রতিটা ম্যাচ নতুন। প্রতিটা দিন আলাদা। বিপক্ষ বোলাররা আপনার জন্য পরিকল্পনা করবেই। তাই কোনও সময় খেলতে সমস্যা হয়। সেটা ভাবলে চলবে না।’’

ব্যাট করতে নেমে শুরু থেকে শুধু বড় শট খেলা তাঁর কাজ নয় বলে জানিয়েছেন ঈশান। তিনি বলেন, ‘‘ব্যাট করতে নেমেই বড় শট মারলে হবে না। পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে। দরকার পড়লে জুটি বাঁধতে হবে। ভাল বোলারদের সম্মান দিতে হবে। খারাপ বল মারতে হবে। আমি প্রতি দিন সেই চেষ্টা করি। কোনও দিন কাজে লাগে। কোনও দিন কাজে লাগে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন