Shakib Al Hasan

শাকিব-পর্বের পর ২৪ ঘণ্টা পার, এখনও চুপ কলকাতা নাইট রাইডার্স

গত ২৪ ঘণ্টায় টুইটার এবং বাকি সমাজমাধ্যমে প্রচুর পোস্ট করেছে কলকাতা। তার বেশিরভাগই ৬ এপ্রিল বেঙ্গালুরু ম্যাচ নিয়ে। শাকিবকে নিয়ে কোনও পোস্ট নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২১:৫৬
Share:

শাকিবকে নিয়ে কোনও কথা নেই কলকাতার। — ফাইল চিত্র

শাকিব আল হাসান যে কলকাতার হয়ে এ বার আইপিএল খেলবেন না, সেটা প্রকাশ্যে আসার পর গোটা একটা দিন কেটে গিয়েছে। এখনও পর্যন্ত শাকিবকে নিয়ে একটা টুইটও করেনি কলকাতা। আনুষ্ঠানিক ভাবে কলকাতা এবং শাকিবের বিচ্ছেদ এখনও ঘোষণা করা হয়নি। তবে তা সময়ের অপেক্ষা বলেই মনে করছেন অনেকে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় টুইটার এবং বাকি সমাজমাধ্যমে প্রচুর পোস্ট করেছে কলকাতা। তার বেশিরভাগই ৬ এপ্রিল বেঙ্গালুরু ম্যাচ নিয়ে। সমর্থকদের মাঠে আসার জন্য আবেদন করা হচ্ছে বার বার। ইডেনে ফেরার অভিজ্ঞতা জানিয়ে কথা বলেছেন সুনীল নারাইন। পোস্ট করা হয়েছে বেঙ্কটেশ আয়ার, আন্দ্রে রাসেল, শার্দূল ঠাকুরের ছবি। আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ়‌ের প্রথম বার রসগোল্লা খাওয়ার অভিজ্ঞতার ভিডিয়োও পোস্ট করা হয়েছে। কিন্তু শাকিব কোথাও নেই।

মঙ্গলবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নেমেছেন শাকিব। মে মাসে আয়ারল্যান্ডে যাবেন। মাঝের ২০-২৫ দিন খেলতে হত কলকাতার হয়ে। পুরো মরসুম না খেলার কারণে পুরো টাকাও পেতেন না তিনি। তাই মাঝের সময়টায় আর আইপিএলে আসতে চাননি শাকিব।

Advertisement

শাকিবের ছবি রেখে ফেসবুক এবং টুইটারের ‘কভার ফোটো’ বানিয়েছিল কলকাতা। আইপিএল শুরুর আগের দিন অর্থাৎ ৩০ মার্চ সেই ছবি দেয় নাইটরা। শাকিব না এলেও তাঁর মুখ এখনও রয়ে গিয়েছে সমাজমাধ্যমের পাতায় সব কিছুর উপরে থাকা ছবিটিতে। আইপিএল শুরুর আগে কেকেআর জানত না যে, শাকিব খেলতে আসবেন না। তাই তাঁকে রেখেই প্রচার শুরু করেছিল তারা। কিন্তু শেষ পর্যন্ত সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, লকি ফার্গুসনরা আইপিএল খেলতে চলে এলেও শাকিব এলেন না।

শাকিব এমন এক জন ক্রিকেটার যিনি ব্যাটে, বলে দলের সম্পদ হয়ে উঠতে পারতেন। এমন ক্রিকেটার কলকাতার দলে আর নেই। আগামী দিনে যা সমস্যার কারণ হয়ে উঠতে পারে কলকাতার জন্য। যদিও শাকিবের জায়গায় অন্য ক্রিকেটার নিতে পারবে কলকাতা। সেই সময় এমন ক্রিকেটার নিতে হবে যিনি অলরাউন্ডার হিসাবে কাজে লাগতে পারেন। চন্দ্রকান্ত পণ্ডিত, নীতীশ রানাদের ভেবে বার করতে হবে এমন একটা নাম যিনি শাকিবের পরিবর্ত হয়ে উঠতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন