IPL 2023

বৃষ্টিতে এখনও বন্ধ কেকেআর ম্যাচ! কতক্ষণ অপেক্ষা করবেন আম্পায়াররা, নিয়ম কী?

বৃষ্টির জন্য বন্ধ খেলা। আম্পায়াররা খেলা শুরু করার জন্য কতক্ষণ অপেক্ষা করবেন, তা নির্দিষ্ট ভাবে বলা রয়েছে নিয়মে। তার পর কমবে ওভারের সংখ্যা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৯:৪৯
Share:

উদ্বিগ্ন কলকাতার কোচিং স্টাফরা। ছবি: আইপিএল।

বৃষ্টির জন্য বন্ধ আইপিএলের কলকাতা নাইট রাইডার্স এবং পঞ্জাব কিংসের ম্যাচ। কলকাতার ইনিংসের ১৬ ওভারের পর বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়েছে। সন্ধে ৭টা ৫৪ মিনিটের মধ্যে খেলা শুরু করা গেলে ওভার সংখ্যা কমবে না।

Advertisement

নির্দিষ্ট সময়ের পর ধীরে ধীরে কমতে থাকবে ম্যাচের ওভার সংখ্যা। ৭টা ৫৪ মিনিটের মধ্যে খেলা শুরু করা না গেলে কমতে শুরু করবে ওভার সংখ্যা। প্রতি ৪ মিনিট সময় নষ্ট হওয়ার জন্য ১ ওভার করে কমবে। কলকাতার ইনিংসের বাকি রয়েছে ৪ ওভার। সেই হিসাবে রাত ৮টা ১০ মিনিটের মধ্যে খেলা শুরু করা না গেলে আর খেলা হবে না। কারণ, বাকি চার ওভারের সময় শেষ হয়ে যাবে।

সে ক্ষেত্রে ১৬ ওভারেই শেষ হয়ে যাবে কলকাতার ইনিংস। ১৬ ওভারের পর কলকাতার রান ৭ উইকেটে ১৪৬ রান। এর পর আর খেলা সম্ভব না হলে হেরে যাবে কলকাতা। ডাকওয়ার্থ লুইস নিয়ম অনুযায়ী পিছিয়ে রয়েছে কলকাতা। এখনই খেলা বন্ধ হয়ে গেলে পঞ্জাব জিতে যাবে। ১৬ ওভারের পরে কলকাতাকে জিততে হলে ১৫৩ রান করতে হত। কিন্তু ১৪৬ রান করেছে তারা। সেই হিসাবে ৭ রানে পিছিয়ে রয়েছে নাইট রাইডার্স।

Advertisement

কলকাতার ইনিংসের ১৪ ওভারের পর থেকে ঝিরঝিরে বৃষ্টি শুরু হয়েছিল। ১৬ ওভারের পরে বৃষ্টির বেগ বাড়ে। তাই আম্পায়াররা সিদ্ধান্ত নেন খেলা বন্ধ করার। ক্রিকেটাররা মাঠ ছাড়েন। মাঠ কর্মীরা মাঠ ঢেকে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন