IPL 2023

আইপিএল শুরুর এক দিন আগে প্রবল বৃষ্টি, শুক্রবার খেলা হবে? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

বলিউডের তারকারা মাতাবেন আইপিএলের উদ্বোধনী মঞ্চ। প্রথম ম্যাচে ধোনির চেন্নাইয়ের মুখোমুখি হবে হার্দিকের গুজরাত। আয়োজন সম্পূর্ণ। কিন্তু বৃষ্টিতে ধুয়ে যাবে না তো সব কিছু!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৩:০২
Share:

বৃহস্পতিবার আমদাবাদে প্রবল ঝড়বৃষ্টি হওয়ায় আইপিএলের প্রথম ম্যাচ নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। ছবি: টুইটার।

আইপিএলের প্রথম ম্যাচে কি বিঘ্ন ঘটাতে পারে প্রকৃতি? শুক্রবার সকাল থেকে রোদ ঝলমলে আমদাবাদের আকাশ। তবু বৃহস্পতিবারের ঝড়বৃষ্টি কিছুটা চিন্তায় রাখতে পারে মহেন্দ্র সিংহ ধোনি, হার্দিক পাণ্ড্যদের।

Advertisement

বুধবার আমদাবাদে মাঝারি বৃষ্টি হয়েছিল। বৃহস্পতিবারও আমদাবাদের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। প্রতিযোগিতা শুরুর আগের দিন ঝড়ের পাশাপাশি প্রবল বৃষ্টি হয়েছে। ঝড়বৃষ্টির জন্য অনুশীলন বাতিল করতে বাধ্য হয় দু’দলই। গত দু’দিনের আবহাওয়া দেখে আইপিএলের প্রথম ম্যাচ নির্বিঘ্নে হওয়া নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। শুক্রবার সকাল থেকে অবশ্য রোদ ঝলমলে রয়েছে আমদাবাদের আকাশ। বিকালের পর জমতে পারে মেঘ। তবে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আকাশের মেঘ চেন্নাই সুপার কিংস বনাম গুজরাত টাইটান্সের ম্যাচে বাধা হবে না বলে আশ্বস্ত করেছেন আবহবিদরা।

গত বারের চ্যাম্পিয়ন গুজরাত ঘরের মাঠে মুখোমুখি হবে প্রতিযোগিতার অন্যতম সফল দল চেন্নাইয়ের। তার উপর এই ম্যাচ দিয়ে শুরু হবে ১৬তম আইপিএল। তার আগে রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। রশ্মিকা মন্ধানা, তমন্না ভাটিয়া, অরিজিৎ সিংহ, টাইগার শ্রফদের পারফরম্যান্স নিয়েও আগ্রহ কম নেই। সব মিলিয়ে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ, উন্মাদনা তুঙ্গে। ক্রিকেট উৎসবের এই আবহে প্রকৃতি জল ঢালবে কি না, তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল।

Advertisement

আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার সন্ধ্যায় আমদাবাদের তাপমাত্রা থাকতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। হাওয়ার গতি বেগ থাকবে ১০ থেকে ১৫ কিলোমিটার প্রতি ঘণ্টা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৫৭ শতাংশ। আকাশে অল্প মেঘ থাকলেও বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। আবহাওয়া দফতরের পূর্বাভাস ক্রিকেটপ্রেমীদের আশঙ্কার অবসান ঘটিয়েছে।

আইপিএলের জমজমাট শুরুর জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড আয়োজনের ত্রুটি রাখেনি। প্রকৃতি সেই আয়োজনে জল ঢালবে না বলেই আশ্বাস দিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন