IPL 2023

লিটনের কলকাতায় আসা পিছোল, ইডেনে বসে নাইটদের খেলা দেখা হচ্ছে না বাংলাদেশ তারকার

মিরপুর টেস্টের তৃতীয় দিন ঘুরে দাঁড়াল আয়ারল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে রুখে দাঁড়ালেন ব্যাটাররা। ম্যাচ গড়াল চতুর্থ দিনে। পিছিয়ে গেল লিটনের কলকাতায় আসার দিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৭:২৬
Share:

বৃহস্পতিবার কলকাতায় আসা হল না লিটনের। ছবি: টুইটার।

তিন দিনের মধ্যে আয়ারল্যান্ডকে টেস্টে হারাতে পারল না বাংলাদেশ। ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে শুক্রবার পর্যন্ত। ফলে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ঘরের ম্যাচের আগে এসে পৌঁছাতে পারলেন না লিটন দাস।

Advertisement

মনে করা হয়েছিল, বৃহস্পতিবার দুপুরের মধ্যেই শেষ হয়ে যাবে বাংলাদেশ-আয়ারল্যান্ডের একমাত্র টেস্ট। শাকিব আল হাসানদের সেই আশায় জল ঢেলে দিলেন আয়ারল্যান্ডের ব্যাটাররা। হ্যারি টেক্টর, লরকান টাকার এবং অ্যান্ডি ম্যাকব্রেইনের অনবদ্য ইনিংস শাকিবদের জয়কে দূরে ঠেলে দিল। ফলে বৃহস্পতিবার কলকাতায় আসা হল না লিটনের। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির খেলা দেখতে তাঁকে চোখ রাখতে হবে টেলিভিশনের পর্দায়।

টেস্টের দ্বিতীয় দিনের শেষে আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ছিল ৪ উইকেটে ২৭। আর তৃতীয় দিনের শেষে সফরকারীদের দ্বিতীয় ইনিংসের রান ৮ উইকেটে ২৮৬। অভিষেক টেস্টে দুরন্ত শতরান করলেন টাকার। ১৪টি চার এবং ১টি ছয়ের সাহায্যে খেললেন ১০৮ রানের ইনিংস। টেক্টরের ব্যাট থেকে এল ৫৬ রানের ইনিংস। ৭টি চার এবং ১টি ছয় মারলেন তিনি। তৃতীয় দিনের শেষে ৭১ রানে অপরাজিত রয়েছেন ম্যাকব্রেইন। ৮টি চার এবং ১টি ছয় মেরেছেন তিনি। তিন আইরিশ ব্যাটারের সামনে অনেকটাই অসহায় দেখিয়েছে বাংলাদেশের বোলারদের। ঘরের মাঠে উইকেট তুলতে হিমশিম খেয়েছেন শাকিবরা। তাইজুল ইসলাম এবং শাকিব ছাড়া বল হাতে বলার মতো পারফরম্যান্স করতে পারেননি বাংলাদেশের কোনও বোলারই। শাকিব ২ উইকেট নিয়েছেন ২৬ রান দিয়ে। ৮৬ রানে ৪ উইকেট তাইজুলের।

Advertisement

বৃহস্পতিবার খেলার শেষে বাংলাদেশের থেকে আয়ারল্যান্ড এগিয়ে রয়েছে ১৩১ রানে। সফরকারীদের হাতে এখনও ২ উইকেট রয়েছে। ম্যাকব্রেইনের সঙ্গে ২২ গজে রয়েছেন গ্রাহাম হিউম (৯)। আইরিশরা নিশ্চিত ভাবেই লিড আরও কিছুটা বাড়ানোর চেষ্টা করবেন। ফলে টেস্ট জেতার জন্য চতুর্থ ইনিংসে ভাল চ্যালেঞ্জ সামলাতে হতে পারে শাকিবদের।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শেষ হলে আইপিএল খেলতে আসবেন লিটন। যোগ দেবেন কলকাতা নাইট রাইডার্স শিবিরে। বৃহস্পতিবার নাইটদের খেলা দেখতে টেলিভিশনের পর্দাতেই চোখ রাখতে হবে লিটনকে। বাংলাদেশের অধিনায়ক শাকিবেরও খেলার কথা ছিল কলকাতার হয়ে। কিন্তু তিনি আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন