IPL 2024

তাঁর বলে মুখ থুবড়ে পড়েছিলেন রাসেল, সেই বলের রহস্য ফাঁস করলেন দিল্লির বোলার

কলকাতার কাছে দিল্লি হারলেও ম্যাচে নজর কেড়েছিল একটি বল। ইশান্ত শর্মার ইয়র্কার সামলাতে না পেরে বোল্ড হয়ে গিয়েছিলেন আন্দ্রে রাসেল। মুখ থুবড়ে পিচের উপরে পড়েছিলেন তিনি। সেই বলের রহস্য ফাঁস করেছেন ইশান্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২৪ ২০:৩৯
Share:

রাসেলের আউট হওয়ার সেই দৃশ্য। ছবি: পিটিআই।

কলকাতা নাইট রাইডার্সের কাছে দিল্লি ক্যাপিটালস হারলেও সেই ম্যাচে নজর কেড়েছিল একটি বল। দিল্লির বোলার ইশান্ত শর্মার ইয়র্কার সামলাতে না পেরে বোল্ড হয়ে গিয়েছিলেন আন্দ্রে রাসেল। মুখ থুবড়ে পিচের উপরে পড়েছিলেন তিনি। এত দিন পরে সেই বলের রহস্য ফাঁস করেছেন ইশান্ত।

Advertisement

দিল্লির বোলারের ১৪৪ কিলোমিটারের বল সামলাতে পারেননি রাসেল। সাজঘরে ফেরার আগে ইশান্তের উদ্দেশে হাততালি দিয়ে তারিফও করেন। সেই প্রসঙ্গে ইশান্ত বলেছেন, “আমি জানতাম যে ৩০ গজের মধ্যে পাঁচ জন ফিল্ডার রয়েছে। তাই ঠিক বল না করলে বল বাউন্ডারিতে যাবে। পরিকল্পনা করার পর সেটা কাজে লাগাতে না পারলে বোলারের পক্ষে বড় ক্ষতি। তাই জন্য নিখুঁত ইয়র্কার করার পরিকল্পনা করে নেমেছিলাম।”

তিনি আরও বলেছেন, “এই ফরম্যাটে ভাল বা খারাপ বল বলে কিছু নেই। ভাল বলেও আপনি চার হজম করতে পারেন। আবার খারাপ বলেও উইকেট পেতে পারেন। আমি শুধু পরিকল্পনা কী ভাবে কাজে লাগাব সেটাই মাথায় রাখি। ফিল্ডিং সাজানো বা মাঠের দৈর্ঘ্যের কথা মাথায় থাকে না। যে ব্যাট করতে তার কথা চিন্তা করি। কী বল করব সেটা ভেবে রাখি এবং সফল ভাবে করার চেষ্টা করি।”

Advertisement

রাসেলের বিরুদ্ধে করা সেই বল নিয়ে ইশান্ত জানিয়েছেন, ব্যক্তিগত ভাবে আলাদা করে কোনও খুশি নেই। বরং নিখুঁত ভাবে বলটা উইকেটে রাখতে পেরে খুশি হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন