IPL 2023

মোবাইলে আইপিএলের খেলা দেখতে গিয়ে বার বার বিঘ্ন, প্রথম দিনেই মুখ পুড়ল অম্বানিদের

শুক্রবার থেকে শুরু হয়েছে আইপিএল। চেন্নাই সুপার কিংস বনাম গুজরাত টাইটান্স ম্যাচ দিয়ে শুরু হয় এ বারের আইপিএল। কিন্তু সেই ম্যাচ দেখতে গিয়ে বার বার থমকে গেল সম্প্রচার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১১:১৩
Share:

এ বারের আইপিএলে প্রথম ম্যাচেই খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস। ছবি: পিটিআই

আইপিএলের ডিজিটাল স্বত্ব কিনতে ‘ভায়াকম ১৮’ খরচ করেছিল ২৩,৭৫৮ কোটি টাকা। মোবাইলে জিয়োসিনেমা অ্যাপে দেখা যাচ্ছে আইপিএলের ম্যাচগুলি। কিন্তু প্রথম দিনেই যা নিদর্শন রাখল অ্যাপটি তাতে আগামী দিনে কী হবে সেই নিয়ে আশঙ্কায় দর্শকরা।

Advertisement

শুক্রবার থেকে শুরু হয়েছে আইপিএল। চেন্নাই সুপার কিংস বনাম গুজরাত টাইটান্স ম্যাচ দিয়ে শুরু হয় এ বারের আইপিএল। কিন্তু সেই ম্যাচ দেখতে গিয়ে বার বার থমকে গেল সম্প্রচার। টিভিতে খেলা দেখাচ্ছে স্টারস্পোর্টস। সেখানে কোনও অসুবিধা হচ্ছে না। কিন্তু মোবাইলে সমস্যা দেখা গেল বার বার। সেই নিয়ে একাধিক অভিযোগ দেখা গেল টুইটারে। আইপিএল শুরুর আগেই ভায়াকমের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে, জিয়োসিনেমাতে বিনামূল্যে দেখা যাবে আইপিএল। অনেকেই তাই মোবাইলে খেলা দেখার আশায় ছিলেন। সেই ম্যাচ দেখা গেলেও মাঝেমাঝেই আটকে গেল সম্প্রচার।

আইপিএলে প্রথম বার টিভি এবং ডিজিটাল স্বত্ব দু’টি আলাদা সংস্থা কিনেছে। আগে পুরোটাই একটি সংস্থার হাতে থাকত। স্টার টিভি স্বত্ব কেনে ২৩,৫৭৫ কোটি টাকা। টিভির সম্প্রচারে কোনও সমস্যা না হলেও একটি ঘটনায় বিরক্ত হন দর্শকরা। সেই সময় উদ্বোধনী অনুষ্ঠান চলছিল। গান গাইছিলেন অরিজিৎ সিংহ। এমন সময় হঠাৎ সম্প্রচার বন্ধ করে বিজ্ঞাপন দেখাতে শুরু করে স্টার স্পোর্টস। অনুষ্ঠানের মাঝে হঠাৎ এমন ভাবে বিজ্ঞাপনে চলে যাওয়া ভাল ভাবে নেননি দর্শকরা। ওই এক বারই বিজ্ঞাপন দেখানো হয়। তার পর যদিও আর কোনও সমস্যা হয়নি। ম্যাচ দেখতেও কোনও সমস্যা হয়নি। জিয়োতে যাঁরা খেলা দেখছিলেন, তাঁরা যদিও অরিজিতের গানের মাঝে কোনও বিজ্ঞাপন পাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন