IPL 2023

আইপিএলে আগেই ছিটকে গিয়েছেন, এ বার বিশ্বকাপও যেতে বসেছে অধিনায়কের

হায়দরাবাদ থেকে এ বারই গুজরাত টাইটান্সে যোগ দিয়েছিলেন এই ক্রিকেটার। প্রথম ম্যাচে বাউন্ডারির ধারে একটি ক্যাচ নিতে গিয়ে হাঁটুতে চোট লাগে তাঁর। বিশ্বকাপেও তাঁকে নিয়ে জল্পনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১২:২২
Share:

বিশ্বকাপে অধিনায়কের খেলা নিয়ে জল্পনা। — ফাইল চিত্র

চোটের কারণে আইপিএল থেকে আগেই ছিটকে গিয়েছেন। এ বার এক দিনের বিশ্বকাপেও কেন উইলিয়ামসনের খেলা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্ট ছিঁড়েছে। ফলে অস্ত্রোপচার করাতেই হচ্ছে। সে ক্ষেত্রে দীর্ঘ দিন ক্রিকেটের বাইরে থাকতে হবে তাঁকে। বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা বেশ কম।

Advertisement

হায়দরাবাদ থেকে এ বারই গুজরাত টাইটান্সে যোগ দিয়েছিলেন উইলিয়ামসন। প্রথম ম্যাচে বাউন্ডারির ধারে একটি ক্যাচ নিতে গিয়ে হাঁটুতে চোট লাগে তাঁর। স্ক্যানে জানা গিয়েছে, লিগামেন্ট ছিঁড়েছে। অন্তত ছ’মাস তাঁকে রিহ্যাবে থাকতে হবে। নিউ জ়‌িল্যান্ড বোর্ডের খবর অনুযায়ী, আগামী তিন সপ্তাহের মধ্যেই অস্ত্রোপচার হবে উইলিয়ামসনের। তার পরে রিহ্যাবে যাবেন তিনি। বিশ্বকাপে উইলিয়ামসনকে পাওয়া যাবে কি না, তা নিশ্চিত নয়।

যদিও কিউয়ি অধিনায়ক আত্মবিশ্বাসী। বলেছেন, “গত কয়েক দিনে প্রচুর সমর্থন পেয়েছি। গুজরাত এবং নিউ জ়িল্যান্ড, দুই বোর্ডকেই পাশে পেয়েছি। এ রকম চোট পেয়ে স্বাভাবিক ভাবেই আমি খুব হতাশ। তবে আপাতত যাবতীয় নজর অস্ত্রোপচার এবং রিহ্যাবে। সময় একটু লাগবে ঠিকই। কিন্তু মাঠে দ্রুত ফেরার জন্য যা দরকার হয় সেটাই করব।”

Advertisement

২০১০-এ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর এক দিনের ক্রিকেটে ৬ হাজারেরও বেশি রান রয়েছে উইলিয়ামসনের। ২০১৯-এ দলকে বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন