IPL 2022

IPL 2022: ১২ বছর পরে ফের একই ফাঁদে পোলার্ডকে ফেরালেন ধোনি

এ বার রোহিত শর্মাদের বিরুদ্ধে ব্যাট হাতেও ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছে ধোনিকে। শেষ চার বলে ১৬ রান দরকার ছিল চেন্নাইয়ের। শেষ বলে দরকার ছিল চার রান। জয়দেব উনাদকাটকে চার মেরে দলকে জিতিয়ে দেন ধোনি।  

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১৪:৫৫
Share:

ধোনির বুদ্ধিতে পোলার্ড বধ ছবি: আইপিএল

অধিনায়কত্ব ছাড়লেও তাঁর মগজাস্ত্রের ধার যে কমেনি তা আরও এক বার দেখালেন মহেন্দ্র সিংহ ধোনি। এমনিতেই চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক রবীন্দ্র জাডেজাকে সাহায্য করেন ধোনি। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে পোলার্ড নামার পরে ফিল্ডিং সাজালেন ধোনি। তাঁর পাতা ফাঁদে পা দিয়ে ফিরতে হল পোলার্ডকে।
ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে পোলার্ড নেমে হাত খুলে খেলা শুরু করেছিলেন। ১৭তম ওভারে বল করতে আসেন শ্রীলঙ্কার স্পিনার মাহেশ থিকশানা। সেই ওভারে পোলার্ডের জন্য লং অন, লং অফ ছাড়াও উইকেটের ঠিক পিছনে বাউন্ডারিতে শিবম দুবেকে দাঁড় করিয়ে দেন তিনি। অর্থাৎ সামনের ‘ভি’-তে তিন জন ফিল্ডার ছিল। থিকশানার বল সেখানেই মারেন পোলার্ড। ক্যাচ ধরেন শিবম।

Advertisement

১২ বছর আগে ঠিক একই ঘটনা ঘটেছিল। আইপিএলের ফাইনালে চেন্নাইয়ের করা ১৬৮ রান তাড়া করতে নেমে মুম্বইকে টানছিলেন পোলার্ড। মাত্র ৯ বলে ২৭ রান করে খেলছিলেন তিনি। ১৯তম ওভারে অ্যালবি মর্কেলকে বল দেন ধোনি। লং অফ থাকার পরেও ৩০ গজ বৃত্তের মধ্যে প্রায় সোজাসুজি ম্যাথু হেডেনকে দাঁড় করান ধোনি। সেখানে ক্যাচ দিয়ে আউট হন পোলার্ড। প্রথম আইপিএল ট্রফি জেতে চেন্নাই।

তবে এ বার রোহিত শর্মাদের বিরুদ্ধে ব্যাট হাতেও ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছে ধোনিকে। শেষ চার বলে ১৬ রান দরকার ছিল চেন্নাইয়ের। শেষ বলে দরকার ছিল চার রান। জয়দেব উনাদকাটকে চার মেরে দলকে জিতিয়ে দেন ধোনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন