IPL 2023

রিঙ্কু নন, কেকেআর কোচের চোখে পাঁচ ছক্কার শেষ ওভারের আসল নায়ক অন্য এক ক্রিকেটার! কে?

শেষ ওভারে ৫টি ছক্কা মেরে দলকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। কিন্তু তার পরেও কেকেআর কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বেশি প্রশংসা করছেন অন্য এক জনের। কোচের মুখে কার নাম?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৫:০৪
Share:

গুজরাতের বিরুদ্ধে কলকাতার নায়ক রিঙ্কু সিংহ। ৫ বলে ৫ ছক্কা মেরে দলকে জিতিয়েছেন তিনি। ছবি: পিটিআই

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হারের মুখ থেকে দলকে জিতিয়েছেন রিঙ্কু সিংহ। শেষ ৫ বলে ৫টি ছক্কা মেরেছেন তিনি। দলকে জিতিয়ে নায়ক রিঙ্কু। কিন্তু রিঙ্কুর থেকেও এক জনের বেশি প্রশংসা করছেন কলকাতা নাইট রাইডার্সের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তিনি উমেশ যাদব।

Advertisement

ম্যাচের পরে দলের সাজঘরে ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে গিয়ে উমেশের কথা টেনে আনেন কোচ চন্দ্রকান্ত। তিনি বলেন, ‘‘আমি এক জনের কথা বিশেষ ভাবে বলব। তার নাম উমেশ। শেষ ওভারের প্রথম বলে সিঙ্গল নেওয়ার জন্য ওর বিশেষ প্রশংসা প্রাপ্য। নইলে আমরা ম্যাচ জিততে পারতাম না।’’

গুজরাতের বিরুদ্ধে শেষ ওভারে কেকেআরের প্রয়োজন ছিল ২৯ রান। প্রথম বলে লং অন অঞ্চলে সিঙ্গল নেন উমেশ। পরের ৫টি বল উড়ে যায় গ্যালারিতে। ম্যাচ জেতে কেকেআর। উমেশ ওই সিঙ্গল না নিলে রিঙ্কু ৫টি ছক্কা মারার সুযোগই পেতেন না। তাই তাঁর বিশেষ প্রশংসা করেছেন কোচ।

Advertisement

গুজরাতের বিরুদ্ধে শেষ ছক্কা মেরে দলকে জিতিয়ে ডাগআউটের দিকে ছুটে যান রিঙ্কু। তখন ডাগআউট থেকে ছুটে আসছেন অধিনায়ক নীতীশ রানা। তিনি সবার আগে এসে জড়িয়ে ধরেন রিঙ্কুকে। তার পরে একে একে বাকি সতীর্থেরা এসে উল্লাসে যোগ দেন। সবার মধ্যমণি তখন রিঙ্কু। তাঁর পিঠ চাপড়ে দিচ্ছেন সতীর্থরা। তার পরেই সেখানে এসে উপস্থিত হন কলকাতার কোচ চন্দ্রকান্ত। তিনি রিঙ্কুকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন। কেকেআরের জয়ের রেশ এখনও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন