Andre Russell

কোহলির আরসিবির বিরুদ্ধে ব্যাট করতে নামতেই চাইছেন না কেকেআরের জয়ের নায়ক রাসেল! কেন?

প্রথম ম্যাচেই দলকে জিতিয়েছেন আন্দ্রে রাসেল। তাঁর ব্যাট থেকে ২৫ বলে ৬৩ রানের ইনিংস এসেছে। অথচ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাট করতে চাইছেন না রাসেল। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ১৯:১১
Share:

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ব্যাট করতে নামতে চাইছেন না আন্দ্রে রাসেল। যে ক্রিকেটার প্রথম ম্যাচেই নিজের ব্যাটে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন, তিনি কেন এমন কথা বলছেন? কেন নামতে চাইছেন না রাসেল?

Advertisement

শুক্রবার চিন্নাস্বামীতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলবে কেকেআর। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠক করেন রাসেল। সেখানে তাঁকে প্রশ্ন করা হয়, আরসিবির বিরুদ্ধেও কি আগের ম্যাচের ফর্মেই ব্যাট করতে চাইবেন রাসেল? জবাবে রাসেল বলেন, “আমি চাইব যাতে আমাকে ব্যাট করতে না নামতে হয়।”

পরে অবশ্য নিজের কথার ব্যাখ্যাও দিয়েছেন রাসেল। তিনি বলেন, “প্রথম ম্যাচে আমাদের টপ অর্ডার ক্রিজ়ে বেশি ক্ষণ সময় কাটাতে পারেনি। ওরা চাইবে পরের ম্যাচে বেশি ক্ষণ ব্যাট করতে। আমিও চাইব টপ অর্ডার যাতে পুরো ২০ ওভার ব্যাট করে। আমাকে তা হলে আর নামতে হবে না। তবে যদি ৫-৭ বল খেলার জন্য নামতে হয় তা হলে চেষ্টা করব বড় শট খেলতে।”

Advertisement

আইপিএলের পয়েন্ট তালিকা। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজেদের উপর আত্মবিশ্বাস থাকলেও কোহলিদের সমীহ করেছেন রাসেল। তাঁর মতে, সহজ ম্যাচ হবে না। রাসেল বলেন, “বেঙ্গালুরু ভাল দল। অনেক ভাল ক্রিকেটার আছে। অভিজ্ঞ বোলার আছে। ওদের বিরুদ্ধে লড়াই সহজ হবে না। তবে আমরাও তৈরি।” প্রথম ম্যাচ জয় দিয়ে শুরু করেছেন। জয়ের ধারা দ্বিতীয় ম্যাচেও এগিয়ে নিয়ে যেতে চাইছেন কেকেআরের অভিজ্ঞ অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন