গতি অস্ত্রে ইডেনে বিরাট জয় পেল নাইটরা

জিততে গেলে চাই ১৩২ রান। যে টিমটা এখনই ব্যাট করতে নামছে, তার নাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যাদের পুরো টিম লিস্টে যাওয়ার দরকার নেই। তিনটে নাম বললেই যে কোনও প্রতিপক্ষ বোলারের থরহরিকম্প বেধে যাওয়ার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০৪:২৭
Share:

উল্লাস: জয়ের পথে আরও একটি উইকেট। রবিবার ইডেনে কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীরের সঙ্গে সতীর্থরা। ছবি: সুদীপ্ত ভৌমিক

জিততে গেলে চাই ১৩২ রান। যে টিমটা এখনই ব্যাট করতে নামছে, তার নাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যাদের পুরো টিম লিস্টে যাওয়ার দরকার নেই। তিনটে নাম বললেই যে কোনও প্রতিপক্ষ বোলারের থরহরিকম্প বেধে যাওয়ার কথা। বিরাট কোহালি, ক্রিস গেল, এ বি ডিভিলিয়ার্স।

Advertisement

আইপিএল গ্রহে যাদের বলা হয় থ্রি মাস্কেটিয়ার্স। কে জানত, মাত্র ১৩১ রানের পুঁজি নিয়েও এ ভাবে পাল্টা কামড় দেবে কেকেআর? কে জানত, আইপিএলের রেকর্ড সর্বনিম্ন রানের কালো দাগ বসে যাবে এমন একটা দলের নামের পাশে যাদের বলা হয় কি না ব্যাটিং হেভিওয়েট? আর কে জানত, যাঁকে দেখার জন্য রবিবাসরীয় ইডেন হাউসফুল, সেই বিরাট কোহালি ফিরে যাবেন তাঁর খেলা প্রথম বলেই?

অবিশ্বাস্য জয় দেখার পরে শাহরুখ খানের টুইট, ‘‘আর কী আমার কিছু বলার আছে? ইডেনের সবাইকে আমি দারুণ ভালবাসি...আমি কেকেআর...ইয়ায়ায়া!!!’’

Advertisement

আরও পড়ুন:বিরাট-বধে শাহরুখের দল হয়ে উঠল কলকাতা ফাইট রাইডার্স

আরসিবির ব্যাটিং ধসে মাতোয়ারা নাইট সমর্থকরা। ছবি: সুদীপ্ত ভৌমিক, দেশকল্যাণ চৌধুরী

নাইটদের ভুগিয়েছিল স্পিন। পাল্টা কামড় দিয়ে নাইটরা প্রতিপক্ষকে উড়িয়ে দিল গতি দিয়ে। নেথান কুল্টার নাইল নিলেন তিন উইকেট। ক্রিস ওক্‌স এব‌ং কলিন গ্র্যান্ডহোমও নিলেন তিনটি করে উইকেট। শুরুতেই ক্রিস গেলকে ঘাড়ে মারলেন কুল্টার নাইল। একটা বার্তা তখনই দিয়ে রাখল কেকেআর যে, আমরাও সহজে হারছি না। কেকেআর পেসারদের সেই আগুনে পুড়ে ছারখার আইপিএলের সেরা ব্যাটিং তারকাদের দল। ৪৯ রানে অলআউট কোহালিরা— ইডেনে রবিবার সত্যিই অলৌকিকের দিন ছিল!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন