KKR

কেন বল করছেন না শার্দূল? উত্তর দিলেন কেকেআর তারকা নিজেই

প্রথম একাদশে নিয়ে রাখলেও কেন শার্দূল ঠাকুরকে দিয়ে বল করানো হচ্ছে না, এই প্রশ্ন বহু কেকেআরপ্রেমীর মনেই রয়েছে। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে শার্দূল নিজেই সেই উত্তর দিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ২১:৫৭
Share:

চলতি আইপিএলে শার্দূল ছ’টা ম্যাচে মাত্র ৮৯টি বল করেছেন। অর্থাৎ ১৪.৫ ওভার। চারটি উইকেট পেয়েছেন। — ফাইল চিত্র

প্রথম একাদশে নিয়ে রাখলেও কেন শার্দূল ঠাকুরকে দিয়ে বল করানো হচ্ছে না, এই প্রশ্ন বহু কেকেআরপ্রেমীর মনেই রয়েছে। শুধু ব্যাটার হিসাবে শার্দূলকে খেলানো কতটা যৌক্তিক তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে ভারতীয় বোলার এ সব নিয়ে ভাবছেন না। তিনি জানিয়ে দিলেন, দলের ‘দরকার’ পড়ছে না বলেই বল করছেন না তিনি।

Advertisement

সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ফিটনেস নিয়ে চিন্তার কথা উড়িয়ে দিয়েছেন শার্দূল। বলেছেন, “আমাদের দলে অনেক অলরাউন্ডার রয়েছে। যেমন রাসেল, নারাইন। আমরা আট জন বোলারকে দিয়েও বল করাতে পারি। এর মধ্যে নীতীশ (রানা) রয়েছে, যে আজকাল এক-দু’ওভার বল দরকারের সময় করে দিচ্ছে। তাই দলের আমাকে সে ভাবে দরকার পড়ছে না।”

চলতি আইপিএলে শার্দূল ছ’টা ম্যাচে মাত্র ৮৯টি বল করেছেন। অর্থাৎ ১৪.৫ ওভার। চারটি উইকেট পেয়েছেন। দু’টি ম্যাচে খেললেও বল করেননি। বোর্ড তাঁকে কম বল করার কোনও নির্দেশ দিয়েছে কিনা, সেই প্রশ্ন উঠছে। তবে শার্দূল নিজে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ডিউক বলে প্রস্তুতি নিয়ে কোনও কথা বলেননি।

Advertisement

যে দু’টি ম্যাচে বল করেননি সেটা নিয়ে শার্দূল বলেছেন, “আমার হালকা চোট ছিল বলে কয়েকটা ম্যাচে খেলিনি। ফিরে আসার পর পুরোপুরি ফিট ছিল না বলে বল করিনি। এখন আমি পুরো ফিট। বল করার সুযোগ পেলে নিশ্চয়ই ভাল খেলার চেষ্টা করব।”

শার্দূলের সংযোজন, “ম্যাচের পরিস্থিতির উপরেও অনেক কিছু নির্ভর করে। অধিনায়কই ঠিক করবে আমি বল করব কি না। দল যেটা ঠিক করবে সেটাই হবে। এর বাইরে কোনও কথায় আমি কান দেব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন