KL Rahul

রান তোলার গতি নিয়ে চূড়ান্ত সমালোচনা, তবু কোহলিকে টপকে নজির রাহুলের

রাহুলের স্ট্রাইক রেট নিয়ে শুরু হয়েছে সমালোচনা। তার মাঝেই দ্রুততম ভারতীয় হিসাবে একটি নজির গড়ে ফেললেন রাহুল। টপকে গেলেন বিরাট কোহলিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ২১:৪৫
Share:

দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ফরম্যাটে সাত হাজার রান করলেন রাহুল। ছবি: টুইটার

শনিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে অনায়াসে জেতা ম্যাচে হেরেছে তাঁর দল। অর্ধশতরান করেও দলের হার বাঁচাতে পারেননি কেএল রাহুল। শুধু তাই নয়, তাঁর স্ট্রাইক রেট নিয়েও শুরু হয়েছে সমালোচনা। তার মাঝেই দ্রুততম ভারতীয় হিসাবে একটি নজির গড়ে ফেললেন রাহুল। টপকে গেলেন বিরাট কোহলিকে।

Advertisement

দ্রুততম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি ফরম্যাটে সাত হাজার রান করলেন তিনি। বিশ্বের তৃতীয় দ্রুততম হিসাবে এই নজির গড়েছেন। শনিবার গুজরাতের বিরুদ্ধে ম্যাচে এই নজির গড়েছেন রাহুল। সাত হাজার রান করতে তিনি ১৯৭টি ইনিংস নিয়েছেন। কোহলি নিয়েছিলেন ২১২টি ইনিংস।

কোহলির পরেই রয়েছেন শিখর ধাওয়ান। তিনি ২৪৬ ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেন। তালিকায় এর পরে রয়েছেন সুরেশ রায়না (২৫১), রোহিত শর্মা (২৫৮) এবং রবিন উথাপ্পা (২৭১)। অর্থাৎ রাহুলের স্ট্রাইক রেট নিয়ে যতই সমস্যা থাকুক না কেন, টি-টোয়েন্টিতে রান করার ব্যাপারে তিনি যে ধারাবাহিক তার প্রমাণ এটাতেই।

Advertisement

বিশ্ব ক্রিকেটে দ্রুততম সাত হাজারির তালিকায় রয়েছেন পাকিস্তানের বাবর আজম। তিনি ১৮৭টি ইনিংস নিয়েছেন। তার পরে ক্রিস গেল, যাঁর লেগেছিল ১৯২টি ইনিংস। রাহুল তিন নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন