IPL 2023

গোটা কলকাতা জুড়ে নাইট রাইডার্স! বৃহস্পতিবারের ম্যাচের আগে শহরের চার জায়গায় বেগনি ছোঁয়া

বৃহস্পতিবার ইডেনে মুখোমুখি বেঙ্গালুরু এবং কলকাতা। তার আগে শহরের বিভিন্ন জায়গায় নাইটদের পোস্টার, রং, ব্যানার ব্যবহার করা হয়েছে। সেই তালিকায় রয়েছে কলকাতার বিশেষ চারটি জায়গা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৭:০২
Share:

কলকাতার বিভিন্ন মেট্রোর গায়েও নাইটদের পোস্টার দেখা যাচ্ছে। ছবি: কেকেআর

বেশ কিছু বছর পর ইডেনে খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। শহরের বিভিন্ন জায়গায় তাই নাইটদের পোস্টার, রং, ব্যানার ব্যবহার করা হয়েছে। সেই তালিকায় রয়েছে কলকাতার বিশেষ বিশেষ জায়গা। সব থেকে বেশি দেখা যাচ্ছে সেই সব জায়গায়স যেখান দিয়ে মানুষ ইডেনে আসবেন বা নাইটদের দল যাতায়াত করবে।

Advertisement

কলকাতার অন্যতম ব্যস্ত জায়গা মা ফ্লাইওভার। সেই ফ্লাইওভার দিয়ে যাতায়াত করতে গেলেই নজর যাবে বাইপাসের ধারের একটি হোটেলের দিকে। সেই বিলাসবহুল হোটেলেই রয়েছেন নাইটরা। বেগনি রঙের আলোয় সেজেছে সেই হোটেল। বিশেষ দিনে অনেক সময়ই ওই হোটেলে বিভিন্ন রঙের আলো দেখা যায়। স্বাধীনতা দিবসের সপ্তাহে যেমন দেখা গিয়েছিল ভারতের জাতীয় পতাকার রং। সেই হোটেল এখন নাইটদের বেগনি রং মেখে রয়েছে।

শুধু বাইপাসের ধারের বিলাসবহুল হোটেল নয়, হাওড়া ব্রিজেও দেখা যাচ্ছে বেগনি রঙের আলো। শহরের অন্যতম ব্যস্ত জায়গা হাওড়া ব্রিজ। সেই ব্রিজ এখন বেগনি রঙের। নাগের বাজার ফ্লাইওভারেও লাগানো হয়েছে কেকেআরের পোস্টার। প্রতিটি আলো স্তম্ভে লাগানো রয়েছে সেই পোস্টার। পার্ক স্ট্রিট জুড়েও দেখা যাচ্ছে নাইটদের বিশাল কাটআউট। এই রাস্তা দিয়েই ইডেনে যাবেন বহু মানুষ। সব জায়গায় লেখা, “বাড়ি ফিরছি এ বার, আমি কেকেআর”। নাইটদের এটাই এ বারের স্লোগান।

Advertisement

হাওড়া ব্রিজে দেখা যাচ্ছে বেগনি রঙের আলো। ছবি: কেকেআর

ইডেন যে কেকেআরের রঙে সাজবে তা বলাই বাহুল্য। ইডেনের গায়ে ঝোলানো হয়েছে বিশাল ফ্লেক্স। তাতে ঢেকে গিয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকর, কপিল দেব, ভিভিএস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়দের বিশাল ছবিগুলি। কলকাতার বিভিন্ন মেট্রোর গায়েও নাইটদের পোস্টার দেখা যাচ্ছে। শহর সেজে উঠেছে বেগনি রঙে।

বৃহস্পতিবার ইডেনে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কলকাতা নাইট রাইডার্স। গত বারের আইপিএলেও ইডেনে ম্যাচ হয়েছিল, কিন্তু সেই ম্যাচে কলকাতা খেলেনি। তাই করোনার পর ইডেনে নাইটদের খেলা দেখার জন্য মুখিয়ে রয়েছেন সমর্থকরা। ইতিমধ্যেই সব টিকিট শেষ হয়ে গিয়েছে। ভর্তি ইডেনে বিরাট কোহলিরা নামবেন নাইটদের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন