Kolkata Knight Riders

সেরা তিনে শুধু কলকাতা নাইট রাইডার্স! মেসি, রোনাল্ডোর ক্লাবকেও ছাপিয়ে গেল কেকেআর

আইপিএলে খুব একটা ভাল জায়গায় নেই নাইট রাইডার্স। পয়েন্ট তালিকায় আট নম্বরে রয়েছে তারা। কিন্তু সমাজমাধ্যমে যে কেকেআর খুবই সক্রিয় তা প্রমাণ হয়ে গেল এই তালিকায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৮:৫১
Share:

আইপিএলে খুব একটা ভাল জায়গায় নেই নাইট রাইডার্স। —ফাইল চিত্র

সারা বিশ্বে তৃতীয় স্থানে কলকাতা নাইট রাইডার্স। ফেসবুকে এপ্রিল মাসে সব থেকে বেশি ‘এনগেজমেন্ট’ পাওয়ার তালিকায় তিন নম্বরে কেকেআর। প্রথম পাঁচে ক্রিকেটের একমাত্র দল তারা। বাকি চারটি দলই ফুটবলের।

Advertisement

আইপিএলে খুব একটা ভাল জায়গায় নেই নাইট রাইডার্স। পয়েন্ট তালিকায় আট নম্বরে রয়েছে তারা। কিন্তু সমাজমাধ্যমে যে কেকেআর খুবই সক্রিয় তা প্রমাণ হয়ে গেল এই তালিকায়। কেকেআরের তরফে জানানো হয়েছে যে, এপ্রিল মাসে সব থেকে বেশি এনগেজমেন্ট পাওয়ার তালিকায় তারা তৃতীয় স্থানে। শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে ম্যাঞ্চেস্টার সিটি। কেকেআরের পরে চতুর্থ স্থানে বার্সেলোনা এবং পঞ্চম স্থানে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ফেসবুক এনগেজমেন্ট কী?

Advertisement

ফেসবুকে একটি পোস্টে কোনও রকম ভাব প্রকাশ করলেই সেটা এনগেজমেন্ট হিসাবে ধরা হয়। কেউ পোস্টে লাইক দিলেন, কোনও মন্তব্য করলেন বা পোস্টটি শেয়ার করলেন সেটাই এনগেজমেন্ট হিসাবে ধরা হয়। কেকেআরের ফেসবুক পেজে গত এপ্রিল মাসে যে সব লাইক, কমেন্ট, শেয়ার হয়েছে সেটার ভিত্তিতেই এই তালিকা তৈরি হয়েছে।

সারা বিশ্বের সব ক্লাবের ফেসবুক পেজ নিয়ে এই সমীক্ষা করা হয়েছিল। খেলার সঙ্গে যুক্ত দলগুলির মধ্যে তিন নম্বরে কেকেআর।

আইপিএলের একমাত্র দল হিসাবে কলকাতা এই তালিকায় রয়েছে। বাকিদের থেকে অনেকটাই এগিয়ে কলকাতার ফেসবুক পেজ। লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের ক্লাব এই তালিকায় নেই। তাঁদের প্রাক্তন ক্লাবগুলি যদিও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন