MS Dhoni

দলের ক্রিকেটারকে হুঁশিয়ারি দিলেন ধোনি: ‘টেস্ট ক্রিকেটের ধারেকাছে যেন না দেখি’

শনিবার মুম্বই ইন্ডিয়ান্সকে ঘরের মাঠে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। তার পরেই দলের ক্রিকেটারের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁকে নির্দেশ দিলেন, টেস্ট ক্রিকেটের ধারেকাছে না যেতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২১:৫৬
Share:

ধোনির এই নির্দেশ গিয়েছে চেন্নাই তথা শ্রীলঙ্কার বোলার মাথিশা পাথিরানার প্রতি। ১৯ বছরের এই বোলারকে ধোনির পরামর্শেই নিয়েছে চেন্নাই। ছবি: পিটিআই

শনিবার মুম্বই ইন্ডিয়ান্সকে ঘরের মাঠে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। তার পরেই দলের ক্রিকেটারের উদ্দেশে হুঁশিয়ারি দিয়ে দিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁকে নির্দেশ দিলেন, টেস্ট ক্রিকেটের ধারেকাছে না যেতে। লাল বল নিয়ে ভাবনাচিন্তা এখনই ঝেড়ে ফেলতে।

Advertisement

ধোনির এই নির্দেশ গিয়েছে চেন্নাই তথা শ্রীলঙ্কার বোলার মাথিশা পাথিরানার প্রতি। ১৯ বছরের এই বোলারকে ধোনির পরামর্শেই নিয়েছে চেন্নাই। লাসিথ মালিঙ্গার মতো বোলিং অ্যাকশনের কারণে তাঁকে ‘বেবি মালিঙ্গা’ বলেও ডাকা হয়। তাঁকে উদ্দেশ্য করেই একথা বলেছেন ধোনি।

ধোনির মতে, পাথিরানার ‘স্লিং’ বোলিং অ্যাকশন খুবই স্পর্শকাতর। চাপ পড়লে চোটের কবলে পড়তে পারেন তিনি। তখন ক্রিকেটজীবন নিয়েই প্রশ্ন উঠবে। ধোনির কথায়, “যাতে বোলিং অ্যাকশন পরিষ্কার নয় তাদের খেলতে ব্যাটারদের সমস্যা হয়। কিন্তু পাথিরানার ধারাবাহিকতা এবং গতি ওকে আলাদা জায়গা দিয়েছে।”

Advertisement

এর পরেই ধোনির সতর্কবার্তা, “আমার মনে ওর টেস্ট ক্রিকেট না খেলাই উচিত। তার ধারেকাছে যাওয়া উচিত নয়। ও শুধু আইসিসি প্রতিযোগিতা খেলতে পারে। তরুণ ক্রিকেটার। আগামী দিনে শ্রীলঙ্কা ক্রিকেটের সম্পদ হতে চলেছে। গত বার ওকে খুব রোগা দেখেছিলাম। এ বার শরীরে পেশি হয়েছে এবং আগের চেয়ে শক্তিশালী হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন