IPL 2024

কেকেআরের সবাই হতাশ, না খেলেও বিশেষ পুরস্কার পেয়ে খুশি শুধু গুরবাজ়!

চেন্নাইয়ের কাছে হারে কেকেআর শিবিরের সকলেই হতাশ। ব্যতিক্রম শুধু গুরবাজ়। এ বারের আইপিএলে এখনও খেলার সুযোগ হয়নি তাঁর। তবু সোমবারের ম্যাচের পর বিশেষ পুরস্কার পেয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৯:৩১
Share:

রহমানুল্লাহ গুরবাজ়। —ফাইল চিত্র।

এ বারের আইপিএলে এখনও কেকেআরের হয়ে খেলার সুযোগ হয়নি রহমানুল্লাহ গুরবাজ়ের। সোমবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধেও সাজঘরে কাটাতে হয়েছে আফগানিস্তানের উইকেটরক্ষক-ব্যাটারকে। দল হারলেও একটি কারণে তিনি উচ্ছ্বসিত।

Advertisement

চেন্নাইয়ের বিরুদ্ধে কেকেআরের প্রাপ্তির ঝুলি শূন্য। ঘরে আসেনি পয়েন্ট। চিপকের ২২ গজে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও ব্যর্থ হয়েছেন নাইটেরা। স্বভাবতই কেকেআর শিবিরের সকলেই হতাশ। ব্যতিক্রম শুধু গুরবাজ়। দলের হারের পরেও তিনি খুশি। কারণ মাঠে না নেমেও একটি বিশেষ পুরস্কার পেয়েছেন আফগান ক্রিকেটার।

সোমবার চেন্নাইয়ে গুরবাজ়ের দেখা হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে। ম্যাচের পর চেন্নাইয়ের সাজঘরে গিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ককে একটি অনুরোধ করেন গুরবাজ়। প্রতিপক্ষ দলের ক্রিকেটার সেই অনুরোধ হাসি মুখে মেনে নেন ধোনি। গুরবাজ়কে শুভেচ্ছা জানিয়ে একটি ব্যাটে সই করে দেন। সই করা সেই ব্যাট এবং ধোনির সঙ্গে নিজের ছবি সমাজমাধ্যমে দিয়েছেন গুরবাজ়। ধোনির কাছ থেকে বিশেষ উপহার পেয়ে তিনি উচ্ছ্বসিত।

Advertisement

ফিল সল্ট কেকেআরে যোগ দেওয়ায় এ বার খেলার সুযোগ হচ্ছে না গুরবাজ়ের। দু’জনেই বিদেশি। দু’জনেই উইকেটরক্ষক। আবার দু’জনেই ওপেনার। গৌতম গম্ভীরেরা প্রথম একাদশে বেছে নিয়েছেন ইংরেজ ক্রিকেটারকে। তাই এখনও পর্যন্ত সাজঘরে বসেই কাটাতে হচ্ছে আফগান তারকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন