IPL 2023

ম্যাচে ভক্ষক, বাইরে রক্ষক! সূর্যের তেজ ফেরাতে ধোনি-মন্ত্র যাদবের কানে

শনিবার ওয়াংখেড়েতে বসেছিল কোচিং ক্লাস। শিক্ষক ধোনি আর ছাত্র সূর্যকুমার যাদব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ২৩:৫৪
Share:

আলোচনায় সূর্যকুমার যাদব এবং মহেন্দ্র সিংহ ধোনি। ছবি: টুইটার

বেশ কিছু বছর ধরেই আইপিএলে চেন্নাই সুপার কিংসের ম্যাচ শেষ হলে মাঠেই বসে মহেন্দ্র সিংহ ধোনির কোচিং ক্লাস। সেখানে কোনও না কোনও তরুণ ক্রিকেটারকে দেখা যায় ধোনির থেকে উপদেশ নিতে। শনিবার ওয়াংখেড়েতেও বসেছিল সেই কোচিং ক্লাস। শিক্ষক ধোনি আর ছাত্র সূর্যকুমার যাদব।

Advertisement

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিতে মাঠেই সূর্যকুমারকে নিয়ে পড়লেন ধোনি। বেশ কিছু দিন ধরে রান পাচ্ছেন না সূর্য। টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটার (আইসিসির ক্রমতালিকায়) এক দিনের ক্রিকেটে ভারতের হয়ে খেলতে নেমে পর পর তিন ম্যাচ প্রথম বলে আউট হয়েছিলেন। তখন থেকেই তাঁকে নিয়ে নানা কথা শুরু হয়। আইপিএলেও সেই রানের খরা চলছে। চেন্নাইয়ের বিরুদ্ধে মাত্র ১ রান করে আউট হয়ে যান সূর্য। তাঁকে রানে ফেরাতে নানা রকম কিছু বোঝালেন ধোনি। হাসি, মজা নয়, ম্যাচ শেষে ধোনিকে দেখা গেল গম্ভীর মুখে কথা বলে চলেছেন সূর্যকুমারের সঙ্গে। মন দিয়ে শুনছেন সূর্য।

ম্যাচে ধোনির তৎপরতাতেই আউট হন সূর্যকুমার। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ব্যাট করতে নেমে মিচেল স্যান্টনারের বল তাঁর লেগ স্টাম্পের বাইরে দিয়ে যাচ্ছিল। ব্যাট বাড়িয়ে দিলেও আম্পায়ার ওয়াইড দেন। কিন্তু ধোনি সঙ্গে সঙ্গে রিভিউ নেন। সেখানে দেখা যায় বল গ্লাভসে লেগেছে। অবাক হয়ে যান অনেকে। গ্লাভসে লাগলে আওয়াজ হওয়ার কথা নয়। আম্পায়ার তাই আওয়াজ শুনতে পাননি। কিন্তু ধোনি উইকেটের পিছন থেকে ঠিক দেখেছেন যে, বল গ্লাভস ছুঁয়েছিল। তাতেই রিভিউ নেন তিনি। আউটও হয়ে যান সূর্যকুমার।

Advertisement

ম্যাচের মধ্যে ধোনির কাজ ছিল সূর্যর উইকেট নেওয়া, তিনি সেটা করেছেন। ম্যাচ শেষ হতেই ধোনি দাদার ভূমিকায়। দু’টি বিশ্বকাপের মালিক বোঝালেন খারাপ সময় কী ভাবে কাটিয়ে উঠতে হয়। ব্যর্থতাকে দূরে রেখে কী ভাবে সাফল্যের সিঁড়ি চড়তে হয়। অগ্রজের সেই মন্ত্র সূর্যের কানে গিয়েছে। এখন দেখার কবে রানে ফেরেন ভারতের টি-টোয়েন্টি ব্যাটার। তিনি রানে ফিরলে মুম্বই ইন্ডিয়ান্সের যেমন লাভ, ভারতেরও লাভ। বিশেষ করে বিশ্বকাপের বছরে সূর্যকুমারের মতো ব্যাটার রানে ফিরল ভারতের শক্তি আরও বেড়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন