IPL 2023

কোহলির সঙ্গে যাঁর সম্পর্ক আদায় কাঁচকলায়, সেই নবীনকে পেয়ে কী করলেন ধোনি?

লখনউ-বেঙ্গালুরু ম্যাচের মধ্যে নবীন উল হকের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন বিরাট কোহলি। তার দু’দিন পরে সেই নবীনকেই আপন করে নিলেন মহেন্দ্র সিংহ ধোনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৫:৪৫
Share:

এ বারের আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ভাল খেলছে চেন্নাই সুপার কিংস। —ফাইল চিত্র

মাঠে খেলা চলাকালীন আফগানিস্তানের বোলার নবীন উল হকের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন বিরাট কোহলি। পরে সেই ঘটনা নিয়ে গৌতম গম্ভীরের সঙ্গেও বিবাদ হয় কোহলির। সেই ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যেই নবীনকে আপন করে নিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর সঙ্গে ছবি তোলেন মাহি।

Advertisement

সোমবার রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচের পরে বুধবার দুপুরে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলা ছিল লখনউয়ের। বৃষ্টিতে সেই ম্যাচ ভেস্তে যায়। ফলে দু’দলই ১ পয়েন্ট করে পায়। সেই ম্যাচেই নবীনের সঙ্গে হাসিমুখে ছবি তোলেন ধোনি। সমাজমাধ্যমে সেই ছবি ভাইরাল।

আইপিএলে সোমবার ম্যাচ চলাকালীনই নবীনের সঙ্গে বিবাদ শুরু হয় কোহলির। লখনউয়ের ইনিংসের শেষ দিকে বিরাটের সঙ্গে কথা কাটাকাটি হয় আফগান বোলারের। পরিস্থিতি সামলাতে এগিয়ে আসতে হয় আম্পায়ারদের। তখনই নবীনের দিকে তাকিয়ে কোহলিকে জুতোর দিকে ইঙ্গিত করতে দেখা যায়। সেই বিবাদ ম্যাচের পরেও চলতে থাকে। নবীন আউট হওয়ার সময় উত্তেজিত হয়ে উল্লাস করেন কোহলি। টুপি খুলে মাটিতে ছুড়ে ফেলেন। সেটা ভাল ভাবে নেননি নবীন। তাই হাত মেলানোর সময় কোহলিকে কিছু একটা বলেন লখনউয়ের বিদেশি ক্রিকেটার। পাল্টা কিছু বলেন কোহলিও। তার পরেই সেখানে আসেন গম্ভীর। তিনি কোহলিকে কিছু একটা বলেন। তার পরেই বিবাদ বেড়ে যায়।

Advertisement

পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে দেখে সেখানে এসে উপস্থিত হন দু’দলের বাকি ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। কোহলি ও গম্ভীর দু’জনেই দিল্লির। লখনউয়ের স্পিনার অমিত মিশ্র ও সহকারী কোচ বিজয় দাহিয়াও দিল্লির হয়ে খেলেছেন। সেই কারণে তাঁরা কোহলি, গম্ভীরকে ভাল ভাবে চেনেন। তাঁরাই বেশি উদ্যোগী হয়ে দু’জনকে আলাদা করেন। লখনউয়ের অধিনায়ক লোকেশ রাহুলও ছিলেন সেখানে। কোহলিকে সরিয়ে নিয়ে যান আরসিবির অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন