Mayank Yadav

বুমরা নন, ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে বল করা ২১ বছরের তরুণ মায়াঙ্কের আদর্শ কে?

আইপিএল অভিষেকেই নজর কেড়েছেন মায়াঙ্ক যাদব। ঘণ্টায় ১৫০ কিলোমিটারের বেশি গতিতে বল করেছেন। ২১ বছরের মায়াঙ্কের আদর্শ কোন বোলার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৬:৩৫
Share:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছেন মায়াঙ্ক যাদব। ছবি: আইপিএল।

চলতি আইপিএলের দ্রুততম বল এসেছে তাঁর হাত থেকে। আইপিএল অভিষেকেই নজর কেড়েছেন মায়াঙ্ক যাদব। ঘণ্টায় ১৫০ কিলোমিটারের বেশি গতিতে বল করেছেন। সর্বোচ্চ গতি দেখিয়েছে ঘণ্টায় ১৫৫.৮ কিলোমিটার। ২১ বছরের মায়াঙ্কের আদর্শ কিন্তু যশপ্রীত বুমরা নন। তাঁর আদর্শ কোন বোলার?

Advertisement

ম্যাচ শেষে মায়াঙ্ককে জিজ্ঞাসা করা হয়েছিল যে কাকে দেখে পেসার হওয়ার স্বপ্ন দেখেছেন তিনি। জবাবে মায়াঙ্ক বলেন, “আমি এক জন জোরে বোলারকে দেখেই নিজেকে তৈরি করেছি। ডেল স্টেন। উনিই আমার আদর্শ। আমি ওঁর বল দেখে অনেক কিছু শিখি।”

ছোট থেকেই গতি ভাল লাগত তাঁর। তাই গতির পথেই চলেছেন। পিচেও গতিতে ব্যাটারদের পরাস্ত করতে চান মায়াঙ্ক। তিনি বলেন, “গতি আমাকে আনন্দ দেয়। উত্তেজিত করে। আমি ছোট থেকেই রকেট, প্লেন, সুপারবাইক দেখে আনন্দ পেতাম। ছোট থেকে গতির প্রতি ভালবাসাই আমাকে পেসার বানিয়েছে। নিজের বলের গতি আরও বৃদ্ধি করতে চাই।”

Advertisement

২০২২ সালের নিলামে মায়াঙ্ককে কিনেছিল লখনউ সুপার জায়ান্টস। কিন্তু গত দুই বছর সুযোগ পাননি তিনি। চোটের কারণে গত বছর মাঠের বাইরে থাকতে হয়েছিল তাঁকে। চোটের প্রসঙ্গে মায়াঙ্ক বলেন, “চোট জোরে বোলারের জীবনের অঙ্গ। গত বছর চোটের কারণে আইপিএলে খেলতে পারিনি। আশা করছি, এ বার ভাল খেলতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন