Mitchell Starc

৮ ওভারে খরচ ১০০ রান, কলকাতার ২৫ কোটির স্টার্ককে ফেরার মন্ত্র দিলেন সতীর্থ বিশ্বজয়ী

আইপিএলের প্রথম দুই ম্যাচে একটিও উইকেট নিতে পারেননি মিচেল স্টার্ক। ৮ ওভারে ১০০ রান দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বোলার। তাঁকে ফেরার মন্ত্র দিয়েছেন সতীর্থ স্টিভ স্মিথ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৫:৪৬
Share:

কেকেআরের হয়ে শুরুটা ভাল হয়নি মিচেল স্টার্কের। ছবি: পিটিআই।

এ বারের আইপিএলের সব থেকে দামি ক্রিকেটার তিনি। নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় তাঁকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু আইপিএলের প্রথম দুই ম্যাচে একটিও উইকেট নিতে পারেননি স্টার্ক। ৮ ওভারে ১০০ রান দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বোলার। এই পরিস্থিতিতে তাঁকে ফর্মে ফেরার মন্ত্র দিয়েছেন সতীর্থ বিশ্বকাপজয়ী তারকা স্টিভ স্মিথ।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে স্টার্ককে নিয়ে বলতে গিয়ে স্মিথ বলেন, “স্টার্ক প্রথম থেকেই সিমে বল ফেলছে না। ও চেষ্টা করছে ডানহাতি ব্যাটারের ক্ষেত্রে বল বাইরের দিকে নিয়ে যাওয়ার। সেটা কাজে লাগছে না। স্টার্কের প্রধান শক্তি সিমে বল ফেলে ভিতরের দিকে নিয়ে যাওয়া। ১৪৫ কিলোমিটার গতিতে ডানহাতি ব্যাটারের ক্ষেত্রে বল ভিতরের দিকে ঢুকলে খেলা সহজ নয়। আমি চাইব পরের ম্যাচ থেকে স্টার্ক শুরুতে সেটাই করুক। পরে নয় বল বাইরের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করুক ও।”

স্মিথের সুরে সুর মিলিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠানও। তিনি বলেন, “স্টার্ক যখন ভিতরের দিকে বল নিয়ে যায় তখনই ও সব থেকে ভয়ঙ্কর। সেটা শেষ দুই ম্যাচে আমি দেখতে পাইনি। ভারতীয় পরিস্থিতিতেও ওর ক্ষমতা আছে ইনসুইং করার। শুরুতে ইনসুইং করালে ব্যাটারদের খেলতে সমস্যা হবে। ও সেটাই করুক।”

Advertisement

প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪ ওভারে ৫৩ রান দিয়েছিলেন স্টার্ক। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৪ ওভারে দিয়েছিলেন ৪৭ রান। কিন্তু একটিও উইকেট পাননি। স্টার্ক খারাপ বল করায় সমস্যা হয়েছে কলকাতার। পরের ম্যাচ থেকে যাতে সেটা না হয় তাই স্টার্ককে পরামর্শ দিয়েছেন সতীর্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন