IPL 2023

আইপিএলে টিকে থাকতে জয় ছাড়া উপায় নেই, হাতে বেশি বিকল্পও নেই সৌরভ, লারাদের

আইপিএলের পয়েন্ট তালিকায় সবার নিচে থাকা দু’দল মুখোমুখি হচ্ছে সোমবার। এক দিকে সৌরভ, পন্টিংদের দিল্লি। অন্য দিকে লারার হায়দরাবাদ। জয় ছাড়া উপায় নেই কোনও দলের সামনেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ০৮:৫৩
Share:

আইপিএলে আশা বাঁচিয়ে রাখতে হায়দরাবাদের বিরুদ্ধে জিততেই হবে সৌরভের দিল্লিকে। ছবি: আইপিএল।

সোমবার আইপিএলের ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। প্রতিযোগিতায় দ্বিতীয় জয়ের খোঁজে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি। দু’ম্যাচ হারের পর ঘরের মাঠে জিততে মরিয়া হায়দরাবাদও।

Advertisement

আইপিএলের পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে হায়দরাবাদ। দশম স্থানে রয়েছে দিল্লি। এই দুই ফ্র্যাঞ্চাইজ়ি ছ’টি করে ম্যাচ খেলে জিতেছে যথাক্রমে দু’টি এবং একটি ম্যাচ। স্বভাবতই জয় ছাড়া অন্য কিছু ভাবার অবকাশ নেই দু’দলের কাছে। সমস্যাও অনেকটা একই। দু’দলেই বিকল্প ক্রিকেটারের অভাব রয়েছে।

শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে প্রতিযোগিতায় প্রথম জয় পেয়েছে দিল্লি। চেনা ছন্দে দেখা গিয়েছে অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। যদিও দলের সার্বিক পারফরম্যান্স নিয়ে চিন্তায় রয়েছেন দিল্লির কোচ রিকি পন্টিং। দলের অধিকাংশ ক্রিকেটারই ছন্দে নেই। বোলারদের হতশ্রী পারফরম্যান্স দিল্লির অন্যতম প্রধান উদ্বেগ। কলকাতার বিরুদ্ধে প্রথম মাঠে নামা অভিজ্ঞ ইশান্ত শর্মার কিছুটা হলেও ভরসা দিয়েছেন। পৃথ্বী শদের কাছ থেকে সেই ভরসা এখনও পাননি সৌরভ, পন্টিংরা। যদিও কলকাতার বিরুদ্ধে জয় দলের সামগ্রিক আত্মবিশ্বাস বাড়িয়েছে। হায়দরাবাদ ম্যাচে দিল্লির আশাবাদী হওয়ার যা অন্যতম কারণ।

Advertisement

অন্য দিকে প্রত্যাশিত ছন্দে নেই হায়দরাবাদও। চিন্তায় আছেন কোচ ব্রায়ান লারা। ইডেনে শতরান করা হ্যারি ব্রুকের ধারাবাহিকতার অভাব। ময়ঙ্ক অগ্রবালের ব্যাটে রান নেই। বড় ইনিংস খেলতে পারছেন না অধিনায়ক এডেন মার্করামও। বোলিং বিভাগে ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, আদিল রশিদের মতো নাম থাকলেও প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছেন না তাঁরা। কিছুটা ভরসা যোগাচ্ছেন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর।

এই পরিস্থিতিতে সোমবারের ম্যাচ দু’দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। খেতাব জয়ের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে হলে পয়েন্ট হারালে চলবে না কোনও পক্ষকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন