IPL 2023

বন্ধু শিখরের কথা শুনে ভুল করলেন রোহিত? প্রথমে ব্যাট করে ২১৪ রান পঞ্জাবের

টস জিতে ধাওয়ানকে জিজ্ঞেস করেছিলেন কী করা উচিত। রোহিতকে বল করার পরামর্শ দিয়েছিলেন ধাওয়ান। বন্ধুর কথা শোনাই কি ভুল হল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ২১:১৪
Share:

মুম্বইয়ের বিরুদ্ধে বড় রান পঞ্জাবের। —ফাইল চিত্র

প্রথমে ব্যাট করে ২১৪ রান তুলল পঞ্জাব কিংস। টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। পঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ানের থেকে পরামর্শ নিয়েই রোহিত বল করার সিদ্ধান্ত নেন। কিন্তু সেটাই কি ভুল করলেন রোহিত?

Advertisement

পঞ্জাবের দুই ওপেনার খুব বেশি রান পাননি। প্রভসিমরন সিংহ মাত্র ৯ রান করেন। অধিনায়ক ধাওয়ান ২০ বলে ৩০ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ম্যাথু শর্ট ২৬ বলে ২৭ রান করেন। এই তিন ক্রিকেটার সাজঘরে ফিরতে পঞ্জাবের রানের গতি আরও বেড়ে যায়। জিতেশ শর্মা এবং লিয়াম লিভিংস্টোন মুম্বইয়ের বোলারদের মাঠের বাইরে পাঠাতে শুরু করেন। তাঁরা ১১৯ রানের জুটি গড়েন। জিতেশ অপরাজিত থাকেন ৪৯ রানে। লিভিংস্টোন ৮২ রানে অপরাজিত থাকেন। তাঁর ইংরেজ সতীর্থ জোফ্রা আর্চারকে এক ওভারে তিনটি ছক্কা মারেন লিভিংস্টোন।

প্রভসিমরনের উইকেট নেওয়া আরশাদ খান ৪ ওভারে ৪৮ রান দেন। ইংরেজ পেসার আর্চার ৪ ওভারে ৫৬ রান দেন। নিজের শেষ ওভারে ২৭ রান দেন তিনি। ওই ওভারেই ২০০ রানের গণ্ডি পার করে পঞ্জাব। ২ উইকেট নেওয়া পীযূষ চাওলা ৪ ওভারে ২৯ রান দেন। কুমার কার্তিকেয় ৩ ওভারে ২৪ রান দেন।

Advertisement

বুধবার টস জিতে রোহিত বলেন, ‘‘আমি শিখরকে জিজ্ঞাসা করলাম, কী করব? ও বলল প্রথমে বল করতে। তাই আমরা প্রথমে বল করব।’’ রোহিত ও শিখর দীর্ঘ দিন ভারতের হয়ে একসঙ্গে ওপেন করেছেন। তাই তাঁদের বন্ধুত্ব বেশ ভাল। হতে পারেন তাঁরা প্রতিপক্ষ দলের অধিনায়ক, কিন্তু বন্ধুত্ব যে এখনও রয়েছে সেটা দেখা গেল বুধবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন