IPL 2023

পঞ্জাবের লক্ষ্য প্লে-অফ, ধর্মশালায় সম্মানরক্ষার লড়াই সৌরভের দিল্লির সামনে

আইপিএলের প্লে-অফে ওঠার লড়াইয়ে রয়েছে পঞ্জাব কিংস। দিল্লি ক্যাপিটালসকে হারালে সেই লড়াইয়ে টিকে থাকবে তারা। অন্য দিকে সম্মানরক্ষার লড়াইয়ে নামবে দিল্লি ক্যাপিটালস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ০৮:৪১
Share:

ডেভিড ওয়ার্নারদের (বাঁ দিকে) আগের ম্যাচে হারিয়েছেন শিখর ধাওয়ানরা। ছবি: আইপিএল

একটি দল ইতিমধ্যেই প্লে-অফের লড়াই থেকে ছিটকে গিয়েছে। কিন্তু অন্য দলের সামনে সুযোগ রয়েছে শেষ চারে জায়গা করে নেওয়ার। এক দিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। অন্য দিকে শিখর ধাওয়ানের পঞ্জাব কিংস। বুধবার মুখোমুখি দু’দল।

Advertisement

কয়েক দিন আগেই দিল্লির মাঠে মুখোমুখি হয়েছিল দু’দল। সেই ম্যাচে হারতে হয়েছিল দিল্লিকে। এ বার তাদের সামনে সুযোগ রয়েছে বদলা নেওয়ার। এই ম্যাচ জিতলেও পয়েন্ট তালিকায় অবশ্য তাদের বিশেষ কোনও লাভ নেই। কিন্তু পঞ্জাবকে হারাতে পারলে ধাওয়ানদের প্লে-অফের স্বপ্ন ধাক্কা খাবে।

এত দিন পঞ্জাব তাদের সব হোম ম্যাচ খেলেছে মোহালিতে। কিন্তু বুধবার তারা খেলবে ধর্মশালাতে। শেষ দুই ম্যাচ এই মাঠেই খেলতে হবে তাদের। সন্ধ্যা ৭.৩০ মিনিটে শুরু হবে খেলা। রাতের খেলায় শিশিরের প্রভাব থাকে। তাই দু’দলের কাছেই টস খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দিল্লিকে হারাতে পারলে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট হবে পঞ্জাবের। বাকি থাকবে আর একটি ম্যাচ। অর্থাৎ, সর্বাধিক ১৬ পয়েন্ট হতে পারে ধাওয়ানদের। সে ক্ষেত্রেও সরাসরি প্লে-অফে উঠতে পারবেন না তাঁরা। তবে একটা সুযোগ থাকবে। বাকি দলগুলির ফলের উপর নির্ভর করতে হবে তাঁদের।

অন্য দিকে পঞ্জাবকে হারালে ১৩ ম্যাচে ১০ পয়েন্ট হবে দিল্লির। এখন পয়েন্ট তালিকায় সবার নীচে রয়েছে তারা। পঞ্জাবকে হারাতে পারলে সানরাইজার্স হায়দরাবাদকে টপকে নবম স্থানে উঠে আসবে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন