Ravichandran Ashwin

আইপিএল কি আদৌ ক্রিকেট? প্রতিযোগিতা চলাকালীনই প্রশ্ন তুলে দিলেন অশ্বিন

আইপিএল চলাকালীন আইপিএল নিয়েই প্রশ্ন তুলে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। রাজস্থান রয়্যালসের ক্রিকেটারের প্রশ্ন, আইপিএল কি আদৌ ক্রিকেট?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২১:৩৫
Share:

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

প্রশ্ন তুললেন রবিচন্দ্রন অশ্বিন। আইপিএল চলাকালীন আইপিএল নিয়েই প্রশ্ন তুলে দিলেন তিনি। রাজস্থান রয়্যালসের ক্রিকেটারের প্রশ্ন, আইপিএল কি আদৌ ক্রিকেট?

Advertisement

একটি সাক্ষাৎকারে আইপিএল নিয়ে এই প্রশ্ন তুলেছেন অশ্বিন। তিনি বলেন, “আমি যখন প্রথম আইপিএল খেলতে এসেছিলাম, ভেবেছিলাম আন্তর্জাতিক ক্রিকেটারদের কাছে অনেক কিছু শিখতে পারব। আমি তখনও জানতাম না আইপিএল ১০ বছর পরে কোথায় যাবে? এত বছর ধরে খেলছি। আইপিএল বিশাল বড় প্রতিযোগিতা। ক্রিকেটের পাশাপাশি আরও অনেক কিছু আছে।”

তার পরেই আইপিএলে ক্রিকেটের জায়গা নিয়ে প্রশ্ন তোলেন অশ্বিন। তিনি বলেন, “কখনও কখনও আমার মনে হয়, আইপিএল কি আদৌ ক্রিকেট? কারণ, এখানে ক্রিকেটকেই সবার শেষে রাখা হয়। এমনও সময় গিয়েছে যখন আমরা বিজ্ঞাপনের শুটিংয়ের মাঝে অনুশীলন করেছি। মাঠে অনুশীলনের সময়ই পাইনি।”

Advertisement

আইপিএলে চেন্নাই সুপার কিংস, পঞ্জাব কিংস, দিল্লি ক্যাপিটালসের মতো দলের হয়ে খেলার পরে এখন রাজস্থান রয়্যালসে খেলেন অশ্বিন। দলের নিয়মিত সদস্য তিনি। আইপিএলে নিয়মিত খেললেও ভারতের টি-টোয়েন্টি দলে আর জায়গা হয় না অশ্বিনের। জাতীয় দলে টেস্ট বোলার হিসাবেই দেখা যায় অশ্বিনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন