IPL 2023

লড়াইয়ের আগে ধোনির কাছে রাজস্থানের নেতা! সঞ্জুকেও পরামর্শ মাহির

আইপিএলের প্রতি ম্যাচেই ধোনিকে দেখা যাচ্ছে প্রতিপক্ষের তরুণ ক্রিকেটারদের নানা পরামর্শ দিতে। এ বার ম্যাচের আগেই পরামর্শ দিলেন। তাও প্রতিপক্ষ দলের অধিনায়ককেই!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৩ ২০:৪০
Share:

ম্যাচের আগের দিন ধোনির কাছে পরামর্শ নিতে গেলেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু। ছবি: আইপিএল।

আইপিএলে রাজস্থান রয়্যালসের পরের প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। বুধবারের এই ম্যাচ খেলতে সোমবার চেন্নাই পৌঁছে গিয়েছেন সঞ্জু স্যামসনরা। চেন্নাই পৌঁছেই রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন ছুটলেন প্রতিপক্ষ দলের নেতা মহেন্দ্র সিংহ ধোনির কাছে।

Advertisement

মঙ্গলবার চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুশীলন ছিল দু’দলেরই। সেই সুযোগ কাজে লাগালেন সঞ্জু। চলে গেলেন ধোনির কাছে। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়কের কাছ থেকে নিয়ে নিলেন গুরুত্বপূর্ণ পরামর্শ। দু’দলের অধিনায়কই উইকেটরক্ষক-ব্যাটার। বেশ কিছুক্ষণ হালকা মেজাজে কথা বলেন তাঁরা দু’জন। সঞ্জুকে বেশ কিছু পরামর্শও দেন ধোনি। প্রতিপক্ষ দলের অধিনায়ক হলেও তরুণ ক্রিকেটারকে পরামর্শ দিতে দু’বার ভাবেননি আত্মবিশ্বাসী চেন্নাই অধিনায়ক। ধোনির সঙ্গে ছবি তুলে সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন রাজস্থান অধিনায়ক।

সারা বছর না খেললেও ৪১ বছরের ধোনির দক্ষতা যে এখনও একই রকম রয়েছে, তা বোঝা যাচ্ছে প্রতি ম্যাচে। তাই ভারতীয় দলে ফেরার চেষ্টায় থাকা সঞ্জু তাঁর কাছেই গেলেন পরামর্শ নিতে। আইপিএলের লড়াইয়ে প্রতিপক্ষ জুনিয়র ক্রিকেটাররা অনেকেই ধোনির কাছে যাচ্ছেন বিভিন্ন পরামর্শ নিতে। তাঁদের ব্যাটিং, কিপিং বা নেতৃত্ব নিয়ে হাসিমুখে পরামর্শ দিচ্ছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। তেমনিই বুধবারের ম্যাচের প্রতিপক্ষ অধিনায়ককেও ফেরাননি।

Advertisement

গত ম্যাচেই মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটার সূর্যকুমার যাদবের সঙ্গে খেলা শেষ হওয়ার পর বেশ কিছুক্ষণ কথা বলেছিলেন ধোনি। সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটার কিছু দিন ধরে রান পাচ্ছেন না। ম্যাচের ধোনির কাছে পরামর্শ নিতে গিয়েছিলেন সূর্যকুমার। ধোনি তাঁকে বুঝিয়ে দেন কোথায় ভুল হচ্ছে। তাঁর কী করা উচিত। সেটা ছিল ম্যাচের পরে। আর সঞ্জুকে ম্যাচের আগেই দিয়েদিলেন প্রয়োজনীয় পরামর্শ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন