IPL 2024

পরাগের ৭৬, সঞ্জুর ৬৮, গুজরাতের বিরুদ্ধে ১৯৬ রান তুলল রাজস্থান

এ বারের আইপিএলে ফর্মে রয়েছেন রিয়ান পরাগ। একের পর এক ম্যাচে রান করছেন তিনি। ধারাবাহিকতা রয়েছে তাঁর। বুধবার সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি বেঁধে রান করলেন তরুণ অলরাউন্ডার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ২১:২৬
Share:

রিয়ান পরাগ। —ফাইল চিত্র।

আবার রান পেলেন রিয়ান পরাগ। অসমের এই ক্রিকেটার এ বারের আইপিএলে ধারাবাহিক ভাবে রান করে চলেছেন। পরাগের সঙ্গে বুধবার রান করলেন সঞ্জু স্যামসনও। তাঁদের দাপটে গুজরাতের বিরুদ্ধে ১৯৬ রান করল রাজস্থান রয়্যালস।

Advertisement

টস জিতে রাজস্থানকে ব্যাট করতে পাঠিয়েছিলেন গুজরাত অধিনায়ক শুভমন গিল। বৃষ্টির কারণে ১০ মিনিট দেরিতে শুরু হয় খেলা। প্রথমে ব্যাট করার সুযোগ পেয়ে যদিও কোনও অসুবিধা হয়নি সঞ্জুদের। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল (২৪) এবং জস বাটলার (৮) খুব বেশি রান করতে পারেননি। ৪২ রানের মধ্যে ২ উইকেট হারায় রাজস্থান। সেখান থেকে পরাগ (৭৬) এবং সঞ্জু (৬৮) মিলে ১৩০ রানের জুটি গড়েন।

১৫ ওভার শেষে রাজস্থানের ১৩৪ রান ছিল। হাতে উইকেট থাকলে যে কোথায় পৌঁছে যাওয়া যায়, সেটাই দেখালেন সঞ্জুরা। শেষ ৫ ওভারে রাজস্থান তুলল ৬২ রান। এর নেপথ্যে পরাগ এবং সঞ্জু ছাড়াও রয়েছেন শিমরন হেটমেয়ার। ৮ বল বাকি থাকতে মাঠে নেমেছিলেন তিনি। ৫ বলে ১৩ রান করে দলকে ১৯০ রান করিয়ে দিলেন।

Advertisement

পরাগ ৪৮ বলে ৭৬ রান করেন। তাঁর ইনিংসে ছিল পাঁচটি ছক্কা এবং তিনটি চার। এ বারের আইপিএলে শুরু থেকেই ফর্মে রয়েছেন পরাগ। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে করেছিলেন ৪৩ রান। দ্বিতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে তিনি ৮৪ রানে অপরাজিত ছিলেন। মুম্বইয়ের বিরুদ্ধে ৫৪ রান করেছিলেন পরাগ। সেই ম্যাচেও অপরাজিত ছিলেন তিনি। শুধু রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে মাত্র ৪ রান করেছিলেন। এ দিন আবার অর্ধশতরান করলেন অসমের ব্যাটার।

গুজরাতের সামনে ১৯৭ রানের লক্ষ্য রাখল রাজস্থান। সেই রান তুলতে হলে শুভমনদের শুরু থেকেই চালিয়ে খেলতে হবে। লক্ষ্য সহজ না হলেও অসম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন