IPL 2023

গুজরাতকে হারিয়ে সমর্থকদের তির জাডেজার! নতুন বিতর্ক অলরাউন্ডারের মন্তব্যে

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে চেন্নাইয়ের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন জাডেজা। ব্যাট, বল হাতে সাফল্য পেয়েছেন। পরে পুরস্কার নেওয়ার সময় তাঁর একটি মন্তব্যে তৈরি হয়েছে বিতর্ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১৮:২১
Share:

জাডেজার একটি মন্তব্য ঘিরে তৈরি হয়েছে নতুন বিতর্ক। ছবি: আইপিএল।

গুজরাত টাইটান্সকে হারানোর পর চেন্নাই সুপার কিংস সমর্থকদের খোঁচা দিলেন রবীন্দ্র জাডেজা। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারের সব থেকে দামি ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন জাডেজা। পুরস্কার নেওয়ার পর তিনি বলেন, চেন্নাইয়ের কিছু সমর্থক তাঁর মূল্য বোঝেন না।

Advertisement

আইপিএলের শেষ পর্বে এসে নতুন বিতর্কের জন্ম দিলেন জাডেজা। হার্দিক পাণ্ড্যদের বিরুদ্ধে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। কিছুটা অভিমান শোনা গিয়েছে চেন্নাইয়ের প্রাক্তন অধিনায়কের গলায়। ম্যাচের সব থেকে দামি ক্রিকেটারের পুরস্কার জিতে জাডেজা সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘আপস্টকস জানলেও কিছু সমর্থক জানেন না।’’ তার আগে তিনি বলেছেন, ‘‘আমি সাত নম্বরে ব্যাট করতে নামলে দর্শকরা হতাশ হন। তাঁরা মাহি ভাইয়ের নাম ধরে চিৎকার করেন। আমি উপরের দিকে ব্যাট করতে নামলে, তাঁরা আমার আউট হওয়ার জন্য অপেক্ষা করেন।’’ উল্লেখ্য, মঙ্গলবার গুজরাতের বিরুদ্ধে ব্যাট হাতে ১৬ বলে ২২ রান করেন জাডেজা। পরে বল হাতে ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন তিনি।

দেশের অন্যতম সেরা অলরাউন্ডার মূলত চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির জনপ্রিয়তার কথা বলতে চেয়েছেন। যদিও ক্রিকেটপ্রেমীরা আরও একটি অর্থ খুঁজে পেয়েছেন তাঁর কথার। চেন্নাই সমর্থকদের একাংশ মনে করছেন, আইপিএলের শেষ পর্বে এসে জাডেজাকে কিছুটা অভিমানী শুনিয়েছেন। জাডেজা হয়তো মনে করছেন, তাঁর পারফরম্যান্সের সঠিক মূল্যায়ন করেননি সমর্থকদের অনেকে। দলে তাঁর গুরুত্ব বুঝতে পারেননি তাঁরা। আবার অন্য একটি মতামতও উঠে আসছে। ধোনির জনপ্রিয়তা, তাঁকে নিয়ে ক্রীড়াপ্রেমীদের উন্মাদনা কি পছন্দ করছেন না জাডেজা? তাঁর এই মন্তব্য অভিযোগ না অনুযোগ— তা নিয়ে সমাজমাধ্যমে চলছে তরজা।

Advertisement

গত বছর চেন্নাইয়ের অধিনায়ক হয়েছিলেন জাডেজা। তাঁর নেতৃত্বে সাফল্য পায়নি দল। চেন্নাই কর্তৃপক্ষের সঙ্গেও তাঁর সম্পর্কের অবনতি হয়। প্রতিযোগিতার শেষ দিকে চোটের জন্য আর চেন্নাইয়ের হয়ে খেলতে পারেননি। ইস্তফা দিয়েছিলেন নেতৃত্বে। ফলে দলের হাল ধরতে হয় সেই ধোনিকেই। শোনা গিয়েছিল, এ বছর আর চেন্নাইয়ের হয়ে খেলবেন না। পরে ধোনির চেষ্টায় সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে জাডেজার সম্পর্কের বরফ গলেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন