IPL 2024

রোহিতের থেকে কোহলির দলে, কার সঙ্গে অভিজ্ঞতা বেশি ভাল? বললেন আইপিএলের ‘দলবদলু’ ক্রিকেটার

গত বার ছিলেন রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সে। এ বার তিনি ‘দলবদল’ করে বিরাট কোহলির বেঙ্গালুরুতে। রোহিত এবং কোহলি, দু’জনের সঙ্গে খেলা ক্যামেরন গ্রিন জানালেন নিজের অভিজ্ঞতার কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২১:৫৫
Share:

কোহলির সঙ্গে ক্যামেরন গ্রিন (ডান দিকে)। ছবি: পিটিআই।

গত বার ছিলেন রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সে। এ বার তিনি ‘দলবদল’ করে বিরাট কোহলির বেঙ্গালুরুতে। হার্দিক পাণ্ড্যকে নিতে অর্থ দরকার থাকায় বেঙ্গালুরুতে ক্যামেরন গ্রিনকে বিক্রি করে দিয়েছে মুম্বই। রোহিত এবং কোহলি, দু’জনের সঙ্গে খেলা গ্রিন এ বার জানালেন নিজের অভিজ্ঞতার কথা।

Advertisement

গ্রিন বলেছেন, “দু’জনেই ক্রিকেটটা দারুণ খেলে। অন্য দেশের একজন ক্রিকেটার হিসাবে এই দুই তারকার সঙ্গে খেলতে পেরেছি এটা বিশ্বাসই হয় না। মাঝে মাঝে নিজেকেই চিমটি কাটি।”

রোহিত এবং কোহলির মধ্যে পার্থক্য কোথায়? গ্রিন বলেছেন, “দলকে জেতানোর ব্যাপারে দু’জনেই একই রকম প্রতিজ্ঞাবদ্ধ। দু’জনেই আপনাকে অনেকটা সময় দিতে পারে। আপনি অন্য দলের সম্পর্কে জানতে পারবেন। পাশাপাশি ওদের অভিজ্ঞতা থেকে অনেক কিছু শিখতে পারবেন।”

Advertisement

কাছ থেকে কোহলিকে দেখার ফলে কী শিখেছেন, সেই প্রশ্নের জবাবে গ্রিনের উত্তর, “কখনও ব্যাটের হাতল নীচের দিকে ধরে। কখনও উপর দিকে। এ ভাবেই বৈচিত্র এনে বিভিন্ন ধরনের শট খেলে। এত বছর ধরে এটা ওর কাজে লেগেছে। বল দূরে পাঠাতে চাইলে হাতলের নীচের দিকে ধরে, যাতে দ্রুতগতিতে বল মারা যায়। আমি ওর গোপন কথা প্রকাশ্যে আনতে চাই না। তবে ও এতটাই প্রতিভাবান যে আমি সেই কাজ করলেও ওর খেলায় প্রভাব পড়বে না।”

বেঙ্গালুরু কিডনি ফাউন্ডেশনে গ্রিন।

এ দিন বেঙ্গালুরুর কিডনি ফাউন্ডেশনে গিয়েছিলেন গ্রিন। তাঁর নিজের কিডনির সমস্যা রয়েছে। তাই জন্যে তাঁকে নির্দিষ্ট খাবার খেতে হয়। আরসিবি-র রাঁধুনিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন