Rinku Singh

রিঙ্কু এখন কমলা টুপির দৌড়ে, কলকাতার নতুন নায়ক আইপিএলে কাদের টপকে গেলেন, সামনে কারা?

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১০ বলে ২১ রান করে কমলা টুপির তালিকায় প্রথম ১০-এ ঢুকে পড়েছেন রিঙ্কু। এই ইনিংসের পরে কাদের টপকেছেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৫:৪৬
Share:

এ বারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিংহ ভাল ছন্দে রয়েছেন। —ফাইল চিত্র

কেকেআরের নতুন নায়ক হয়ে উঠেছেন তিনি। একের পর এক ম্যাচে দলকে জেতাচ্ছেন। আর সেটা করতে গিয়েই আইপিএলের কমলা টুপির দৌড়ে ঢুকে পড়েছেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার রিঙ্কু সিংহ।

Advertisement

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১০ বলে ২১ রান করে কমলা টুপির তালিকায় প্রথম ১০-এ ঢুকে পড়েছেন রিঙ্কু। এই ইনিংসের পরে তিনি টপকে গিয়েছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। এর আগেই অবশ্য সতীর্থ নীতীশ রানা, বেঙ্কটেশ আয়ার থেকে শুরু করে সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ড্য, লোকেশ রাহুলের মতো ব্যাটারকে টপকে গিয়েছেন উত্তরপ্রদেশের এই ব্যাটার।

১১ ম্যাচে রিঙ্কুর রান ৩৩৭। গড় ৫৬.১৭। স্ট্রাইক রেট ১৫১.১২। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত দু’টি অর্ধশতরান করেছেন তিনি। ২১টি চার ও সমসংখ্যক ছক্কা মেরেছেন কেকেআরের এই বাঁহাতি ব্যাটার।

Advertisement

কমলা টুপির তালিকায় ১০ নম্বরে রয়েছেন রিঙ্কু। এই তালিকায় শীর্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়র ফ্যাফ ডুপ্লেসি। ৫১১ রান করে আপাতত কমলা টুপির মালিক তিনি। দ্বিতীয় স্থানে রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়াল। তাঁর রান ৪৭৭। গুজরাত টাইটান্সের শুভমন গিল ৪৬৯ রান করে তিন নম্বরে রয়েছেন। চার নম্বরে চেন্নাই সুপার কিংসের ডেভন কনওয়ে। তাঁর রান ৪৫৮। পাঁচ নম্বরে রয়েছেন বিরাট কোহলি। তাঁর রান ৪১৯। রাজস্থানের জস বাটলার ৩৯২ রান করে ষষ্ঠ স্থানে রয়েছেন। ৩৮৪ রান করে সাত নম্বরে রয়েছেন চেন্নাইয়ের রুতুরাজ গায়কোয়াড়। ৩৫৯ রান করে আট নম্বরে লখনউ সুপার জায়ান্টসের কাইল মেয়ার্স। ৩৪৯ রান করে রিঙ্কুর ঠিক আগেই রয়েছেন পঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন