IPL 10

বিধ্বংসী ইনিংসের রহস্য ফাঁস ঋষভের

বিধ্বংসী ইনিংস খেলেছেন এখনও ২৪ ঘণ্টাও হয়নি, তার মধ্যই বিশ্ব ক্রিকেট মানচিত্রে আলোড়ন ফেলে দিয়েছেন দিল্লির উইকেট-কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। পেয়েছেন সচিন তেন্ডুলকর, সুরেশ রায়না, অমিতাভ বচ্চনের মত ব্যক্তিত্বের প্রশংসাও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ মে ২০১৭ ১৯:২৬
Share:

ঋষভ এবং স্যামসন, ছবি- এএফপি

বিধ্বংসী ইনিংস খেলেছেন এখনও ২৪ ঘণ্টাও হয়নি, তার মধ্যই বিশ্ব ক্রিকেট মানচিত্রে আলোড়ন ফেলে দিয়েছেন দিল্লির উইকেট-কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। পেয়েছেন সচিন তেন্ডুলকর, সুরেশ রায়না, অমিতাভ বচ্চনের মত ব্যক্তিত্বের প্রশংসাও। আজ ঋষভের সেই বিধ্বংসী ইনিংসেরই রহস্য ফাঁস করলেন তাঁরই সতীর্থ সঞ্জু স্যামসন।

Advertisement

আরও পড়ুন- ঋষভে মুগ্ধ তেন্ডুলকর থেকে বিগ বি

বৃহস্পতিবার গুজরাতের ২০৮ রানের জবাবে মাঠে নেমে শুরুতেই অধিনায়ক করুণের উইকেট হারিয়ে চাপ পড়ে যায় দিল্লি। এর পরই সঞ্জু স্যামসনকে সঙ্গে নিয়ে পাহাড় প্রমাণ ২০৮ রানের গন্ডি মাত্র ১৭.৩ ওভারে পার করে দিল্লির তরুণ ব্যাটসম্যানরা। শুক্রবার এক সাক্ষাতকারে সঞ্জু বলেন, “ব্যাটিং করার সময় ঋষভ আমায় বলে, বল নিয়ে বেশি চিন্তা কোরো না। যদি মনে করো মারা যাবে তা হলে মেরে যাও। কোনও বলকে বেশি সম্মানের প্রয়োজন নেই। এই কারণে আমার খেলতেও অনেক সুবিধা হয়, পন্থের সঙ্গে পার্টনারশিপ বেশ উপভোগ্য ছিল”। সঞ্জুর কথার রেশ ধরে ঋষভ বলেন, “আমি স্যামসংকে বলেছিলাম পরের বলের কথা না ভেবে মারা বল থাকলে মেরে যাও। আমিও নিজের ইনিংসকে এই ভাবেই সাজিয়ে ছিলাম”।প্রসঙ্গত, ঋষভের এই পারফরম্যান্সের উপর ভর করে আইপিএলে ভালমত টিকে রইল দিল্লি। দিল্লির পরের খেলা ৬ মে ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন