IPL 2023

নেট রান রেটের হিসাব জানা নেই রোহিতের! শেষ ম্যাচ জিতে প্লে-অফে যেতে চান মুম্বই অধিনায়ক

জয়ের কাছাকাছি পৌঁছেও লখনউয়ের বিরুদ্ধে ২ পয়েন্ট হাতছাড়া হয়েছে মুম্বইয়ের। অধিনায়ক রোহিত হতাশ হলেও সতীর্থদের পারফরম্যান্স নিয়ে উদ্বিগ্ন নন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৩:৪৬
Share:

লখনউয়ের কাছে হারলেও প্লে-অফ খেলা নিয়ে আত্মবিশ্বাসী রোহিত। ছবি: আইপিএল।

লখনউ সুপার জায়ান্টসের কাছে হেরে আইপিএলে প্লে-অফে ওঠার রাস্তা কঠিন করে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স। তবু আশাবাদী অধিনায়ক রোহিত শর্মা। পাঁচ বার আইপিএল জয়ী অধিনায়কের দাবি, লখনউয়ের বিরুদ্ধে হারতে হলেও দলের পারফরম্যান্স খারাপ হয়নি।

Advertisement

লখনউয়ের বিরুদ্ধে কাছাকাছি পৌঁছেও জয় হাতছাড়া হওয়ায় হতাশ মুম্বই অধিনায়ক। রোহিত অবশ্য আত্মবিশ্বাস হারাচ্ছেন না। তিনি বলেছেন, ‘‘আমরা ম্যাচটা হেরেছি। এটাই শেষ কথা। আসলে আমরা এই ম্যাচের শেষ দিকে একটা ছোট অংশ জিততে পারিনি। এই হারটা দুর্ভাগ্যজনক। তবে আমরা আত্মবিশ্বাসী।’’

আইপিএলের প্লে-অফে ওঠার রাস্তা কিছু কঠিন হয়ে গেলেও শেষ চারে যাওয়া নিয়ে সংশয় নেই রোহিতের। গুরুত্বপূর্ণ হতে পারে নেট রান রেট। যদিও এ ব্যাপারে তাঁর তেমন ধারণা নেই বলেই জানিয়েছেন রোহিত। মুম্বই অধিনায়ক বলেছেন, ‘‘নেট রান রেট কী ভাবে হিসাব করা হয় জানি না। আমি শুধু জানি পরের ম্যাচটা আমাদের ভাল খেলে জিততে হবে।’’

Advertisement

দলের পারফরম্যান্স নিয়ে রোহিত আত্মবিশ্বাসী হলেও লখনউয়ের বিরুদ্ধে মুম্বইয়ের বোলাররা শেষ ৫ ওভারে দিয়েছেন ৬৯ রান। তার মধ্যে শেষ ৩ ওভারেই তাঁরা খরচ করেছেন ৫৪ রান। প্রশ্ন উঠেছে ক্রিস জর্ডনের পারফরম্যান্স নিয়েও। লখনউয়ের ১৮তম ওভারে ইংল্যান্ডের জোরে বোলার একাই দেন ১৮ রান। তাই ডেথ ওভারের বোলিং নিয়ে চিন্তা থাকছেই রোহিতের।

আত্মবিশ্বাসী মুম্বই অধিনায়ক অবশ্য বলেছেন, ‘‘আমরা উইকেটের চরিত্র বুঝতে ভুল করিনি। উইকেট সত্যিই বেশ ভাল ছিল। অন্য ম্যাচগুলোতে যেমন দেখছি, লখনউয়ের উইকেট তার থেকে আলাদা। ব্যাট করার জন্য বেশ ভাল ছিল উইকেট। তা-ও বলব আমরা শেষ কয়েকটা ওভারে একটু বেশি রান দিয়ে ফেলেছি। শেষ কয়েকটা ওভারে আমরা কিছুটা দিশাহীন হয়ে পড়েছিলাম। তবু এমন লক্ষ্য ছিল না, যেটা তাড়া করা যায় না। আমরা ম্যাচটা হারলাম একদম শেষে গিয়ে।’’ লখনউয়ের কাছে হারায় মুম্বইয়ের ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট হল। লিগ পর্বের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জিততেই হবে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন