IPL 2022

IPL 2022: শিশিরে ভেজা বল না বদলেই কি ম্যাচ হারলেন সঞ্জুরা!

আইপিএলে সন্ধ্যার খেলাগুলিতে যে দল টসে জিতছে চোখ বন্ধ করে বল করার সিদ্ধান্ত নিচ্ছে। পরে বল করতে সমস্যা হচ্ছে বোলারদের। বিশেষ করে স্পিনাররা বল গ্রিপ করতে পারছেন না। শিশির পড়ে উইকেটও স্ট্রোক খেলার জন্য অনেক বেশি সহজ হয়ে যাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১৩:০৪
Share:

অতিরিক্ত আত্মবিশ্বাসই কি কাল হল সঞ্জুর ফাইল চিত্র

বিরাট কোহলী রান আউট হয়ে যাওয়ার পরে মনে হয়েছিল ম্যাচ বেঙ্গালুরুর হাত থেকে বেরিয়ে গিয়েছে। ক্রমেই চেপে বসছিলেন রাজস্থান রয়্যালসের বোলাররা। কিন্তু সেই ম্যাচও হারলেন সঞ্জু স্যামসনরা। দীনেশ কার্তিক ও শাহবাজ আহমেদের দুরন্ত জুটিতে জয় এল বেঙ্গালুরুর। ঠিক কোথায় হারল রাজস্থান? তার কারণ হিসাবে উঠে আসছে অধিনায়ক সঞ্জুর একটি সিদ্ধান্ত। অতিরিক্ত আত্মবিশ্বাসই কি কাল হল তাঁদের।

Advertisement

আইপিএলে সন্ধ্যার খেলাগুলিতে যে দল টসে জিতছে চোখ বন্ধ করে বল করার সিদ্ধান্ত নিচ্ছে। পরে বল করতে সমস্যা হচ্ছে বোলারদের। বিশেষ করে স্পিনাররা বল গ্রিপ করতে পারছেন না। শিশির পড়ে উইকেটও স্ট্রোক খেলার জন্য অনেক বেশি সহজ হয়ে যাচ্ছে। তাই পরে যে দল বল করছে সেই দলের অধিনায়করা কিছু ক্ষণ অন্তর আম্পায়ারের কাছে বল বদল করার আবেদন করছেন। আম্পায়াররা বলের অবস্থা দেখে প্রয়োজন মনে করলে তা বদলে দিচ্ছেন। মঙ্গলবার কিন্তু সে সব কিছুই করেননি সঞ্জু।

ম্যাচ শেষে সঞ্জুকে এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘না, আমি বল বদল করার কোনও আবেদন করিনি। কারণ বোলারদের উপর আমার পূর্ণ বিশ্বাস ছিল। আমরা শুধু ঠিক জায়গায় ফিল্ডার সাজানোর দিকে লক্ষ্য দিচ্ছিলাম। কিন্তু কার্তিকের অভিজ্ঞতা আমাদের হারিয়ে দিল।’’

Advertisement

ম্যাচ হারলেও জস বাটলার ও শিমরন হেটমায়ারের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন সঞ্জু। সেই সঙ্গে যে ভাবে ম্যাচের বেশির ভাগ সময় জুড়ে তাঁর বোলাররা দলকে ভাল জায়গায় রেখেছিলেন তারও প্রশংসা করেছেন রাজস্থানের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন