IPL 2023

বৃহস্পতিবারের কলকাতা বাংলাহীন! কেকেআর শাকিবকে না পেলেও কোহলিদের জোড়া বাংলা-যোগ

কেকেআর বাংলাহীন হলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে বাংলা-যোগ রয়েছে। বিরাট কোহলিদের দলে রয়েছেন বাংলার শাহবাজ় আহমেদ এবং আকাশ দীপ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৮:২১
Share:

এ বারের আইপিএলে খেলতে আসবেন না শাকিব আল হাসান। —ফাইল চিত্র

শাকিব আল হাসান বা লিটন দাস যদি আসতেন তা হলে বলা যেত কলকাতা নাইট রাইডার্সে দু’জন বাঙালি ক্রিকেটার আছেন। সেটা বলা যাচ্ছে না। কেকেআর বাংলাহীন হলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে বাংলা-যোগ রয়েছে। বিরাট কোহলিদের দলে রয়েছেন বাংলার শাহবাজ় আহমেদ এবং আকাশ দীপ।

Advertisement

বাংলার হয়ে খেলেন শাহবাজ় এবং আকাশ। অলরাউন্ডার শাহবাজ় গত বারও বেঙ্গালুরু দলের নিয়মিত সদস্য ছিলেন। আকাশ কিছু ম্যাচে খেলেছিলেন। এ বার প্রথম ম্যাচে দু’জনকেই খেলতে দেখা যায়। আশা করা হচ্ছে ইডেনেও দু’জনে খেলবেন। শাহবাজ়দের কাছে ইডেন পরিচিত। এই মাঠেই অনুশীলন করেন তাঁরা। সেখানে তাঁদের ছাড়া নামার ভুল হয়তো করতে চাইবে না আরসিবি। বাংলার দুই ক্রিকেটার ইডেনে কলকাতার বিরুদ্ধে বড় অস্ত্র হয়ে উঠতে পারেন।

কলকাতা দলে বাংলার ক্রিকেটার কেউই নেই। আইপিএলে বাংলার চার ক্রিকেটার দল পেয়েছেন। আরসিবিতে শাহবাজ় এবং আকাশ রয়েছেন আর দিল্লি ক্যাপিটালস দলে রয়েছেন মুকেশ কুমার এবং অভিষেক পোড়েল। সম্প্রতি বাংলা ছেড়ে যাওয়া ঋদ্ধিমান সাহা খেলেন গুজরাত টাইটান্সের হয়ে। এই কয়েক জন ছাড়া এ বারের আইপিএলে আর কোনও বাংলার ক্রিকেটার নেই।

Advertisement

আরসিবি প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়েছে। কলকাতা হেরে গিয়েছে পঞ্জাবের কাছে। ইডেনে কেকেআর যেমন জয়ে ফিরতে চাইবে, তেমনই আরসিবি চাইবে জয়ের ধারা বজায় রাখতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন