KKR

বাকি দলগুলির থেকে কোথায় এগিয়ে কেকেআর? বুঝিয়ে দিলেন দলের প্রাক্তন অধিনায়ক

কেকেআরের হয়ে এখনও ছন্দে দেখা যায়নি আন্দ্রে রাসেলকে। প্রথম ম্যাচে কোনও মতে তিরিশের কোঠার পেরোলেও পরের দু’টি ম্যাচে এক এবং শূন্য রান করেছেন তিনি। তাঁকে কি বসানো দরকার?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৭:৩২
Share:

মর্গ্যানের মতে এ বার কোনও তারকার উপরেই নির্ভর করছে না কেকেআর। সেই কারণেই দু’টি ম্যাচে সাফল্য পেয়েছে তারা। — ফাইল চিত্র

চলতি আইপিএলে কেকেআরের হয়ে এখনও ছন্দে দেখা যায়নি আন্দ্রে রাসেলকে। প্রথম ম্যাচে কোনও মতে তিরিশের কোঠা পেরোলেও পরের দু’টি ম্যাচে এক এবং শূন্য রান করেছেন তিনি। তা ছাড়া, গত বার কেকেআরের হয়ে সবচেয়ে বেশি উইকেট নিলেও এ বার একটা ওভারও বল করেননি। সমর্থকরাও তাঁকে নিয়ে উদ্বিগ্ন।

Advertisement

তবে কেকেআরের প্রাক্তন অধিনায়ক অইন মর্গ্যান আশাবাদী। তাঁর মতে, খারাপ ছন্দ থাকলেও রাসেলকে কোনও ভাবেই বসাবে না কেকেআর। যে কোনও ম্যাচে জ্বলে উঠতে পারেন তিনি। মর্গ্যান বলেছেন, “মনে হয় না রাসেলকে বসাবে কেকেআর। সমর্থক হিসাবে এবং আগে ওর সঙ্গে দু’বছর খেলার সুবাদেই এটা বলছি। দলে রাসেলের গুরুত্ব অনেকটাই। গত বছর রান করেছে। সবচেয়ে বেশি উইকেট নিয়েছে। তার থেকেও বড় ব্যাপার, কেকেআর ওর উপর নির্ভর করছে না। তা ছাড়া ওদের অধিনায়ক এ বার খেলতে পারছে না, সেটাও মাথায় রাখতে হবে।”

শুধু রাসেল নয়, মর্গ্যানের মতে এ বার কোনও তারকার উপরেই নির্ভর করছে না কেকেআর। সেই কারণেই দু’টি ম্যাচে সাফল্য পেয়েছে তারা। মর্গ্যানের ব্যাখ্যা, “বড় ক্রিকেটারদের উপর কেকেআরের নির্ভরশীলতা কমেছে। তাতে বাকিদের উপর চাপ এবং প্রত্যাশার ভার কমেছে। ফলে রাসেল বা নারাইনের মতো সিনিয়র ক্রিকেটার অনেক চাপমুক্ত হয়ে খেলতে পারছে। পয়েন্ট তালিকায় নীচের দিকে থাকা দলগুলিকে দেখলে বুঝতে পারবেন, ওরা তারকাদের উপর নির্ভরশীল। এটা কেকেআরে পাবেন না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন