IPL 2022

IPL 2022: শুক্রবার টসের আগে কয়েন নিয়ে কী করলেন নাইট অধিনায়ক শ্রেয়স, দেখুন ভিডিয়ো

এ বারের আইপিএলে কলকাতা-পঞ্জাব ম্যাচ পর্যন্ত আটটি খেলা হয়েছে। তাতে কেবল মাত্র রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে। বাকি সাতটি ম্যাচেই যে দল পরে ব্যাট করেছে সেই দল জিতেছে। ম্যাচের আগেই টস ঠিক করে দিচ্ছে ম্যাচের ভাগ্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১৫:২২
Share:

পঞ্জাব কিংসের বিরুদ্ধে টসে জেতেন শ্রেয়স ছবি: টুইটার

টসে জিতলেই চোখ বন্ধ করে প্রথম বল করার সিদ্ধান্ত। তার পরে বিপক্ষের রান তাড়া করে ম্যাচ জেতা। এ বারের আইপিএলে প্রথম দিন থেকে এই ছবিই দেখা যাচ্ছে। এমনিতেই টি২০ ক্রিকেটে পরে ব্যাট করলে একটু সুবিধা পায় সেই দল। সেই কারণে টসে জিতলে বেশির ভাগ অধিনায়ককে প্রথমে বল করার সিদ্ধান্ত নিতে দেখা যায়। তবে এ বারের আইপিএলে যেন এটি ফরমুলায় পরিণত হয়েছে। টসের গুরুত্ব কতটা তা পঞ্জাব কিংসের বিরুদ্ধে টস করতে গিয়ে বুঝিয়ে দিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার।

Advertisement

কলকাতার হোম ম্যাচ হওয়ায় টসের সময় কয়েন তোলেন শ্রেয়স। দেখা যায়, টস করার ঠিক আগেই কয়েনে চুমু খাচ্ছেন শ্রেয়স। ঘটনাচক্রে টসে জেতেন তিনি। প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। পরে ব্যাট করে ৬ উইকেটে পঞ্জাবকে হারায় কেকেআর।

সন্ধ্যার খেলায় টসের কতটা গুরুত্ব রয়েছে তা ম্যাচ শুরুর আগেই বলেন শ্রেয়স। টসে জিতে তিনি বলেন, ‘‘এখানে সন্ধ্যায় সময় যত বাড়ছে, এত শিশির পড়ছে যে মাঠটা সুইমিং পুল হয়ে যাচ্ছে।’’ অতিরিক্ত শিশির পড়া নিয়ে চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং বৃহস্পতিবার বলেছিলেন, মুম্বইয়ে নায়াগ্রা জলপ্রপাত রয়েছে।

Advertisement

এ বারের আইপিএলে কলকাতা-পঞ্জাব ম্যাচ পর্যন্ত আটটি খেলা হয়েছে। তাতে কেবল মাত্র রাজস্থান রয়্যালস প্রথমে ব্যাট করে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে। বাকি সাতটি ম্যাচেই যে দল পরে ব্যাট করেছে সেই দল জিতেছে। ম্যাচের আগেই টস ঠিক করে দিচ্ছে ম্যাচের ভাগ্য। তাই সব অধিনায়ক চাইছেন টস ভাগ্য যেন তাঁর পক্ষে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন