IPL 2024

মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে তর্ক শুভমনের, কী হল রাজস্থান-গুজরাত ম্যাচে?

মাঠে শান্ত মেজাজেই দেখা যায় শুভমনকে। নেতৃত্বের দায়িত্ব হয়তো তাঁকে কিছুটা চাপে রেখেছে। রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে আম্পায়ারের একটি সিদ্ধান্তে ক্ষোভ নিয়ন্ত্রণ করতে পারলেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ২২:৪৮
Share:

শুভমন গিল। ছবি: আইপিএল।

মাঠে মেজাজ হারালেন গুজরাত টাইটান্স অধিনায়ক শুভমন গিল। প্রকাশ্যে তর্কে জড়ালেন মাঠের আম্পায়ারের সঙ্গে। মোহিত শর্মার একটি বলে ওয়াইডের সিদ্ধান্ত দেন আম্পায়ার। তা দেখে মেজাজ ঠিক রাখতে পারেননি গুজরাত অধিনায়ক।

Advertisement

ক্রিকেট মাঠে সাধারণত মাথা গরম করতে দেখা যায় না শুভমনকে। নেতৃত্বের দায়িত্ব হয়তো তাঁকে চাপে রেখেছে। তারই নমুনা দেখা গেল বুধবার রাজস্থান রয়্যালস-গুজরাত টাইটান্স ম্যাচে। ঘটনাটি রাজস্থানের ইনিংসের ১৭তম ওভারের। বোলার ছিলেন মোহিত। ব্যাট করছিলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। মোহিতের একটি বল উইকেট থেকে বেশ বাইরে পড়লে, আম্পায়ার বিনোদ শেশান ওয়াইডের নির্দেশ দেন। এই সিদ্ধান্ত পছন্দ হয়নি গুজরাতের উইকেটরক্ষক ম্যাথু ওয়েডের। তিনি ডিআরএস নেওয়ার পরামর্শ দেন অধিনায়ক শুভমনকে। গুজরাত অধিনায়ক আবেদন করেন। সেই বলের রিপ্লে দেখার পর তৃতীয় আম্পায়ার কেএন অনন্তপদ্মনাভন প্রথমে জানান, বল বৈধ। মাঠে আম্পায়ারকে তিনি সিদ্ধান্ত পরিবর্তনের অনুরোধ করেন। কারণ হিসাবে তিনি বলেন মোহিত হাত থেকে বল ছাড়ার আগেই সঞ্জু অফ স্টাম্পের বাইরের দিকে কিছুটা এগিয়ে গিয়েছিলেন। তাতে খুশি হয় গুজরাত শিবির।

এর পরেই ঘটে বিপত্তি। দ্বিতীয় বার রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার অনন্তপদ্মনাভন জানান, তাঁর প্রথম পর্যবেক্ষণ সঠিক ছিল না। মাঠের আম্পায়ার বিনোদকে ওয়াইডের সিদ্ধান্তেই অটল থাকার অনুরোধ করেন। ক্রিজ়ে সঞ্জুর নড়াচড়ার জন্য বুঝতে সমস্যা হয়েছিল। বলটি লাইনের বাইরে পড়েছে। তাই ওয়াইড-ই হবে। বিনোদ দ্বিতীয় বার তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত জানাতেই মেজাজ হারান শুভমন। বিস্ময় প্রকাশ করেন গুজরাতের অন্য ক্রিকেটারেরাও। শুভমন ছুটে যান আম্পায়ারের কাছে। তাঁকে উত্তেজিত ভাবে বিনোদের সঙ্গে তর্ক করতে দেখা যায়। আম্পায়ার শান্ত করার চেষ্টা করলেও শুভমনকে বেশ কিছু ক্ষণ ক্ষুব্ধ দেখায়।

Advertisement

এ দিন টস জেতেন শুভমন। জয়পুরের ২২ গজে রাজস্থানকে প্রথমে ব্যাট করতে ডাকেন তিনি। ২০ ওভারে সঞ্জুর দল ৩ উইকেটে ১৯৬ রান করেছে। ৩৮ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলেন সঞ্জু। রিয়ান পরাগ করেন ৪৮ বলে ৭৬ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন