IPL 2023

ধোনিদের ম্যাচে নাটক! শেষ বল না খেলেই মাঠ ছাড়তে চেয়েছিলেন সিকন্দর, কেন?

শেষ বলে চেন্নাই সুপার কিংসকে হারিয়েছেন সিকন্দর রাজা। কিন্তু শেষ বলের আগে উঠে যেতে চেয়েছিলেন তিনি। ধোনিদের ম্যাচে দেখা যায় নাটক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ২০:৫৭
Share:

চেন্নাইয়ের বিরুদ্ধে শেষ বলের আগে আম্পায়ারের সঙ্গে কথা বলছেন সিকন্দর রাজা (বাঁ দিকে) ও শাহরুখ খান। ছবি: আইপিএল

শেষ বলে ৩ রান করে পঞ্জাব কিংসকে জিতিয়েছেন সিকন্দর রাজা। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে তাঁদের ঘরের মাঠে হারিয়েছেন তিনি। কিন্তু শেষ বল নাকি খেলতেই চাননি সিকন্দর। শেষ বলের আগে পুরোদস্তুর এক নাটক হয় চিপক স্টেডিয়ামে।

Advertisement

জেতার জন্য শেষ বলে ৩ রান দরকার ছিল পঞ্জাবের। ব্যাট করছিলেন সিকন্দর। অপর প্রান্তে ছিলে শাহরুখ খান। তখনই হঠাৎ দেখা যায়, আম্পায়ারের কাছে গিয়ে কিছু একটা বলছেন সিকন্দর। দেখে মনে হচ্ছিল, তিনি উঠে যেতে চাইছেন। বদলে অন্য ব্যাটারকে নামানোর কথা বলছেন। সিকন্দরের সঙ্গে কথা বলেন শাহরুখও। কিন্তু সিকন্দরের আবেদনে কান দেননি আম্পায়ার। ফলে আবার ব্যাট করতে যান তিনি।

সেই বল ফাইন লেগ অঞ্চলে মারেন সিকন্দর। বল বাউন্ডারি পার না হলেও দৌড়ে ৩ রান নিয়ে নেন দুই ব্যাটার। ম্যাচ জেতে পঞ্জাব। দলকে জিতিয়ে উল্লাস করতে দেখা যায় সিকন্দরকে। মাঠে নেমে অন্য ক্রিকেটাররা তাঁকে জড়িয়ে ধরেন।

Advertisement

কিন্তু শেষ বলের আগে তা হলে কী ঘটেছিল? খেলা শেষে সে কথা জানান সিকন্দর। তিনি বলেন, ‘‘আমি দেখছিলাম সাজঘর থেকে অনেকে হাত নেড়ে কিছু একটা বলার চেষ্টা করছে। আমার মনে হয়েছিল, আমাদের মধ্যে এক জন ব্যাটারকে তুলে নতুন ব্যাটারকে নামাতে চাইছে ওরা। সেটাই আম্পায়ারকে গিয়ে বলি। কিন্তু শেষ পর্যন্ত কোনও পরিবর্তন হয়নি। আমরাই ম্যাচ শেষ করি।’’

ঘরের মাঠে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০০ রান করে চেন্নাই। ডেভন কনওয়ে ৯২ রান করে অপরাজিত থাকেন। কিন্তু সেই রান তাড়া করে জিতে যায় পঞ্জাব। এক জন ব্যাটারও অর্ধশতরান করেননি। দলগত খেলায় ম্যাচ জেতে পঞ্জাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন