IPL 2024

‘বড্ড বেশি ঘুরতে হয়’, প্রথম বার আইপিএলে নেতৃত্ব দিতে এসেই অভিযোগ বিশ্বকাপজয়ী অধিনায়কের

সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক তিনি। আইপিএলে নেতৃত্ব পেয়েই কামিন্স অভিযোগ করলেন এত ঘুরে ঘুরে খেলা নিয়ে। মানসিক ভাবে ক্রিকেটারদের ক্লান্ত করে দেয় বলে মত বিশ্বকাপজয়ী অস্ট্রেলীয় অধিনায়কের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১২:২৭
Share:

সানরাইজার্স হায়দরাবাদের কোচ ড্যানিয়েল ভেত্তরি এবং অধিনায়ক প্যাট কামিন্স। ছবি: পিটিআই।

প্রথম বার আইপিএলে নেতৃত্ব দেবেন প্যাট কামিন্স। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক তিনি। আইপিএলে নেতৃত্ব পেয়েই কামিন্স অভিযোগ করলেন এত ঘুরে ঘুরে খেলা নিয়ে। মানসিক ভাবে ক্রিকেটারদের ক্লান্ত করে দেয় বলে মত বিশ্বকাপজয়ী অস্ট্রেলীয় অধিনায়কের।

Advertisement

ইডেনে শনিবার খেলতে নামবে সানরাইজার্স হায়দরাবাদ। বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচে আগে কামিন্স বলেন, “ছ’সপ্তাহের মধ্যে ১৪টি ম্যাচ খেলতে হবে। সেই সঙ্গে ফাইনাল রয়েছে। আমি টেস্ট ক্রিকেট খেলি নিয়মিত। চার ওভার বল করা তাই এমন কোনও ব্যাপার নয়। কিন্তু এত জায়গায় গিয়ে ম্যাচ খেলা মানসিক ভাবে ক্লান্ত করে দিতে পারে। কয়েক দিনের ব্যবধানে নতুন নতুন দলের বিরুদ্ধে খেলতে হবে। আমরা সেটার জন্য তৈরি।”

প্রতি ম্যাচে একই দল খেলানো হবে না বলেও জানিয়েছেন কামিন্স। তিনি বলেন, “আইপিএল আমরা আগেও খেলেছি। জানি এটাই হয়। নতুন কিছু নয়। আমাদের পুরো শক্তি দিয়ে খেলতে হবে। সব ম্যাচে একই একাদশ খেলবে না। বিশ্রাম দিয়েই খেলানো হবে সকলকে।”

Advertisement

অস্ট্রেলিয়ার টেস্ট দলকে নেতৃত্ব দিয়েছেন কামিন্স। গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছেন। এক দিনের বিশ্বকাপ জিতেছেন। কিন্তু আইপিএলে এই প্রথম বার কোনও দলকে নেতৃত্ব দেবেন কামিন্স। তিনি বলেন, “আমি এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব দিইনি। প্রথম বার আইপিএলে নেতৃত্ব দেব। অনুশীলন করেছি। প্রস্তুতি নিয়েছি। আমরা তৈরি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন