IPL 2023

রোহিতের উপর বিরক্ত গাওস্কর, আইপিএলে লজ্জার রেকর্ডের পরই অধিনায়ককে বিশ্রামের পরামর্শ

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নামেন রোহিত। কিন্তু দীপক চাহারের বলে আউট হয়ে শূন্য রানেই শেষ হয়ে যায় তাঁর ইনিংস। স্কুপ শট খেলতে গিয়ে জাডেজার হাতে ক্যাচ দেন রোহিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৪:০৪
Share:

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নামেন রোহিত। —ফাইল চিত্র

আইপিএলে ১৬টা ইনিংসে শূন্য, এই লজ্জার রেকর্ড গড়লেন রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কের উপর বেজায় চটেছেন সুনীল গাওস্কর। ভারতীয় দলের অধিনায়কের শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি। দীর্ঘ দিন রান নেই রোহিতের ব্যাটে, সেই রোগ সারার উপায়ও বললেন গাওস্কর।

Advertisement

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিন নম্বরে ব্যাট করতে নামেন রোহিত। কিন্তু দীপক চাহারের বলে আউট হয়ে শূন্য রানেই শেষ হয়ে যায় তাঁর ইনিংস। স্কুপ শট খেলতে গিয়ে থার্ড ম্যানে দাঁড়িয়ে থাকা রবীন্দ্র জাডেজার হাতে ক্যাচ দেন রোহিত। তাতেই ক্ষোভ গাওস্করের। তিনি বলেন, “রোহিতকে দেখে মনে হচ্ছে না যে, ওর খেলার ইচ্ছা আছে। আমি ভুল হতেই পারি, কিন্তু ও যে শটটা খেলল সেটা একজন অধিনায়কের খেলা উচিত নয়। দল অসুবিধায় থাকলে অধিনায়কের দায়িত্ব ইনিংস গড়া। দলকে ভাল রানে পৌঁছে দেওয়ার দায়িত্ব থাকে অধিনায়কের কাঁধে। পাওয়ার প্লে-তে পর পর দুটো উইকেট চলে গেল। আর যে সময় রোহিত ছন্দে নেই, সেই সময় এই শট খেলার মানে নেই।”

শেষ চারটি ইনিংসে রোহিত ২,৩,০ এবং ০ করেছেন। পর পর এমন ঘটনার পর রোহিতের বিশ্রাম নেওয়া উচিত বলেই মনে করছেন গাওস্কর। তিনি বলেন, “ছন্দে থাকা ব্যাটার স্কুপ খেলছে মানা যায়, কিন্তু আগের ম্যাচে শূন্য করার পর এই শট খেলা কঠিন। এই অবস্থায় সিঙ্গল নিয়ে কিছু রান করে নেওয়া উচিত। কিছু বিশ্রাম নিলে মনে হয় ভাল হবে। মুম্বই ইন্ডিয়ান্সের এই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।”

Advertisement

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মুম্বই শনিবার হেরে যায়। ১৩৯ রান করে মুম্বই। ৬ উইকেটে ম্যাচ জেতে চেন্নাই। মুম্বইয়ের নেহাল ওয়াদেরা ছাড়া কেউই সে ভাবে রান পাননি। চেন্নাইয়ের ডেভন কনওয়ে (৪৪) এবং রুতুরাজ গায়কোয়াড় (৩০) সহজেই রান তোলেন। ১৪ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় মহেন্দ্র সিংহ ধোনির দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন