IPL 2023

আইপিএলের জোরে কি ভারতের বিশ্বকাপ দলে সুযোগ পাবেন ধোনিদের ব্যাটার! কী মত গাওস্করের?

আইপিএলে ভাল খেলায় ভারতের টেস্ট দলে সুযোগ পেয়েছেন মহেন্দ্র সিংহ ধোনিদের দলের ক্রিকেটার। এ বার কি ভারতের এক দিনের দলেও সুযোগ পেতে পারেন তিনি? কী বললেন সুনীল গাওস্কর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৪:৩১
Share:

এ বারের আইপিএলে আবার চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসাবে খেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

আইপিএলে ভাল খেলায় ভারতের টেস্ট দলে জায়গা হয়েছে অজিঙ্ক রাহানের। এ বার কি তবে ভারতের এক দিনের দলেও সুযোগ পাবেন তিনি? সামনেই এক দিনের বিশ্বকাপ। সেখানে ভারতের মিডল অর্ডারের জন্য কি ভাবা হতে পারে রাহানের নাম? সুনীল গাওস্কর অবশ্য মনে করেন, টেস্ট দলে সুযোগ পাওয়া মানেই এক দিনের দলে সুযোগ পাওয়া নয়। ৫০ ওভারের দলে সুযোগ পাওয়া মুশকিল রাহানের জন্য।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলে গাওস্কর বলেছেন, ‘‘রাহানে ভারতের টেস্ট দলে দীর্ঘ দিন ধরে খেলছে। মাঝে বাদ পড়েছিল। কিন্তু বরাবরই ও লাল বলের ক্রিকেটে আমার পছন্দের ক্রিকেটার। রাহানেকে আবার টেস্ট দলে ফিরতে দেখে ভাল লাগছে। আশা করছি ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভাল খেলবে। কিন্তু এক দিনের দলে ওকে দেখছি না।’’

কেন এ কথা বলেছেন তার কারণও জানিয়েছেন গাওস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটারের কথায়, ‘‘সাদা বলের ক্রিকেটে রাহানে অনেক দিন ভারতীয় দলে খেলেনি। আর এক দিনের ক্রিকেটে মিডল অর্ডারে অনেক বিকল্প রয়েছে নির্বাচকদের কাছে। তাই রাহানের সুযোগ পাওয়া মুশকিল।’’

Advertisement

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ বার এক দিনের ম্যাচ খেলেছিলেন রাহানে। তার পর থেকে আর নীল জার্সিতে ভারতীয় দলে দেখা যায়নি এই ব্যাটারকে।

এ বারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ভাল ছন্দে রয়েছেন রাহানে। ৭ ম্যাচে ১৮৯ স্ট্রাইক রেটে ২২৪ রান করেছেন তিনি। আইপিএলে ভাল খেলায় ভারতের টেস্ট দলে প্রত্যাবর্তন হয়েছে রাহানের। কিন্তু এক দিনের দলে জায়গা পাওয়া কঠিন বলে মনে করছেন গাওস্কর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন