IPL 2022

IPL 2022: পঞ্জাবের বিরুদ্ধে চেন্নাইয়ের হারের দায় ধোনির ঘাড়ে দিলেন গাওস্কর

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮০ রান করে পঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট পড়তে থাকে চেন্নাইয়ের। ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে এক সময় ধুঁকছিল দল। সেখান থেকে দলকে টেনে তোলেন শিবম। ৩০ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু ১৫তম ওভারে শিবম আউট হতেই চেন্নাইয়ের সব আশা শেষ হয়ে যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২২ ১৮:৪০
Share:

হারের জন্য ধোনিকে দায়ী করলেন গাওস্কর ফাইল চিত্র

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৫৪ রানে হেরেছে চেন্নাই সুপার কিংস। টানা তিন ম্যাচে হারের পরে প্রবল চাপে গত বারের চ্যাম্পিয়নরা। এর মধ্যেই পঞ্জাবের বিরুদ্ধে হারের জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে কিছুটা হলেও দায়ী করলেন সুনীল গাওস্কর। তাঁর দাবি, শিবম দুবের সঙ্গে জুটিতে ধোনির ব্যাট থেকে রান আসেনি। সেই কারণেই ম্যাচ থেকে ক্রমে দূরে সরে যায় চেন্নাই।
ম্যাচ নিয়ে গাওস্কর বলেন, ‘‘ধোনি যখন ক্রিজে থাকে তখন ও বড় শট মারতে না পারলেও এক রান, দু’রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখে। এক বার হাত জমে গেলে তখন বড় শট খেলা শুরু করে। কিন্তু পঞ্জাবের বিরুদ্ধে ওর ব্যাট চলল না। তার ফলে চেন্নাই আটকে গেল।’’

Advertisement

শিবম যখন ভাল খেলছিলেন তখন অপর প্রান্তে ধোনি কিছু বড় শট খেলতে পারলে চেন্নাই এ ভাবে হারত না বলেই মনে করেন গাওস্কর। তিনি বলেন, ‘‘শিবম খুব ভাল খেলছিল। ধোনির তখন ওর সঙ্গে জুটি বাঁধার দরকার ছিল। কিন্তু সেটা হল না। অনেক বেশি বল খেলে ফেলল ধোনি। সেটাই হারের প্রধান কারণ। তবে যখন ওভার পিছু ২০ রান করে দরকার তখন অনেক সময় ভাল ক্রিকেটারও ব্যর্থ হয়। ধোনির ক্ষেত্রেও সেটাই হয়েছে।’’

চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮০ রান করে পঞ্জাব। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট পড়তে থাকে চেন্নাইয়ের। ৩৬ রানে ৫ উইকেট হারিয়ে এক সময় ধুঁকছিল দল। সেখান থেকে দলকে টেনে তোলেন শিবম। ৩০ বলে ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। কিন্তু ১৫তম ওভারে শিবম আউট হতেই চেন্নাইয়ের সব আশা শেষ হয়ে যায়। ধোনি ২৮ বলে ২৩ রান করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন