IPL 2022

IPL 2022: আইপিএলেই পারছে না, অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে কী ভাবে খেলবে? কাকে নিয়ে প্রশ্ন গাওস্করের

শুক্রবার লখনউয়ের দুষ্মন্ত চামিরার বল গিয়ে লাগে ঈশানের হেলমেটে। কিছু ক্ষণ চিকিৎসার পরে ফের খেলা শুরু করেন তিনি। কিন্তু দেখে বোঝা যাচ্ছিল হেলমেটে বল লাগার ধাক্কা থেকে বেরিয়ে আসতে পারেননি তিনি। শেষে ২০ বলে মাত্র ৮ করে আউট হন ঈশান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১৩:৫৮
Share:

কার ব্যাটিং নিয়ে প্রশ্ন তুললেন গাওস্কর ফাইল চিত্র

এ বারের আইপিএলের নিলামে ১৫ কোটি ২৫ লক্ষ টাকায় তাঁকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু দলের খারাপ ফর্মের মতো খারাপ অবস্থা ঈশান কিশনেরও। ব্যাটে রান নেই তাঁর। ৮ ম্যাচ ২৮.৪২ গড়ে ১৯৯ রান করেছেন ঈশান। চলতি বছরই অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ। সেই দলে কি সুযোগ পাবেন ঈশান। সুনীল গাওস্কর কিন্তু বলছেন অন্য কথা।
আইপিএলে দেখা গিয়েছে, শর্ট বল খেলতে সমস্যা হচ্ছে ঈশানের। তাই প্রায় সব প্রতিপক্ষ ঈশানের বিরুদ্ধে শর্ট বলের পরিকল্পনা করে নামছে। টি২০ বিশ্বকাপেও সেই ছবি দেখা দিতে পারে বলে সতর্ক করছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘ভুললে চলবে না অতীতেও শর্ট বলের সামনে সমস্যায় পড়েছে ঈশান। এটা ভাল ছবি নয়। অস্ট্রেলিয়াতে পিচের বাউন্স আরও বেশি। এখানেই খেলতে পারছে না। তা হলে অস্ট্রেলিয়াতে কী ভাবে খেলবে? ওখানেও বোলাররা ওকে শর্ট বল করে যাবে। সব বল কোমরের উপরে আসবে। কী করে সেই বল খেলবে ঈশান?’’

Advertisement

শুক্রবার লখনউয়ের দুষ্মন্ত চামিরার বল গিয়ে লাগে ঈশানের হেলমেটে। কিছু ক্ষণ চিকিৎসার পরে ফের খেলা শুরু করেন তিনি। কিন্তু দেখে বোঝা যাচ্ছিল হেলমেটে বল লাগার ধাক্কা থেকে বেরিয়ে আসতে পারেননি তিনি। শেষে ২০ বলে মাত্র ৮ করে আউট হন ঈশান। তাঁর ব্যাটে লেগে বল গিয়ে উইকেটরক্ষক কুইন্টন ডিককের জুতোর উপরে লাগে। তার পরে তা সরাসরি চলে যায় স্লিপে দাঁড়িয়ে থাকা জেসন হোল্ডারের হাতে। আম্পায়ার আউট দেওয়ার আগেই ঈশান সাজঘরের দিকে হাঁটা লাগান।

আউট দেওয়ার আগেই ঈশানের বেরিয়ে যাওয়া নিয়ে ক্ষুব্ধ গাওস্কর। তিনি বলেন, ‘‘এখন আউট জানার পরেও ব্যাটাররা আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা করে। ঈশানের আউটের ক্ষেত্রে সন্দেহ ছিল। কিন্তু আম্পায়ার বলার আগেই ও মাঠ ছাড়ল। খারাপ খেলছে বলেই ও এত তাড়াতাড়ি মাঠ ছেড়ে বেরিয়ে গিয়েছে। যেন মাঠ ছেড়ে পালাতে চাইছে। মানসিক ভাবে খুব ভাল জায়গায় নেই ঈশান।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন